• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইসিসির দশক সেরা হওয়ার দৌড়ে আছেন যারা

  ক্রীড়া ডেস্ক

২৫ নভেম্বর ২০২০, ১৬:১৫
আইসিসি
ছবি : সংগৃহীত

প্রতিবছরই বিভিন্ন ক্যাটাগরিতে বর্ষসেরা ক্রিকেটারদের পুরষ্কার দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এবার দশক সেরার পুরষ্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। সে লক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারের জন্য মনোনীত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করা হয়েছে।

মোট পাঁচটি ক্যাটাগরিতে পুরুষ ক্রিকেটারদের মনোনীত করেছে আইসিসি। নারীদের জন্য রয়েছে পৃথক ক্যাটাগরি। সবগুলো ক্যাটাগরিতেই স্থান পেয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি।

যদিও বাংলাদেশের কেউ কোনো ক্যাটাগরিতেই স্থান পাননি। দশক সেরা ক্রিকেটারের প্রাথমিক তালিকায় স্থান পেয়েছেন বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিন, জো রুট, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, এবিডি ভিলিয়ার্স ও কুমার সাঙ্গাকারার মতো ক্রিকেটাররা।

দশক সেরা পুরস্কারের জন্য মনোনীতরা :

দশক সেরা ক্রিকেটার : বিরাট কোহলি ও রবিচন্দ্রন অশ্বিন (ভারত), জো রুট (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), কুমার সাঙ্গকারা (শ্রীলঙ্কা) এবং এবি ডি’ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা)।

দশক সেরা টেস্ট ক্রিকেটার : বিরাট কোহলি (ভারত), জো রুট ও জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), স্টিভ স্মিথ (অস্ট্রেলিয়া), ইয়াসির শাহ (পাকিস্তান) ও রঙ্গনা হেরাথ (শ্রীলঙ্কা)

দশক সেরা ওয়ানডে ক্রিকেটার : বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা (ভারত), কুমার সাঙ্গাকারা ও লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া) এবং এবি ডি’ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা)৷

দশক সেরা টি-টুয়েন্টি ক্রিকেটার : বিরাট কোহলি ও রোহিত শর্মা (ভারত), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা) এবং রশিদ খান (আফগানিস্তান)৷

আইসিসি স্পিরিট অব ক্রিকেট পুরস্কার : বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবাহ-উল-হক, মহেন্দ্র সিং ধোনি, আনয়া শ্রুবসোল, ক্যাথেরিন ব্রান্ট, মাহেলা জয়াবর্ধনে, ড্যানিয়েল ভেট্টোরি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড