• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আর্জেন্টিনার জার্সিতে ইতিহাস গড়লেন মেসি

  ক্রীড়া ডেস্ক

২৩ নভেম্বর ২০২০, ১৬:২০
মেসি
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

সময়টা ভালো যাচ্ছে না আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। নতুন মৌসুমে গোলখরায় রয়েছেন এ তারকা। তার ক্লাব বার্সেলোনাও নেই সুবিধাজনক অবস্থানে। অন্যদিকে আর্জেন্টিনার জার্সিতেও গোলখরায় থাকলেও সতীর্থদের পারফরম্যান্সে ঠিকই জয় তুলে নিচ্ছে তার দল।

কাতার বিশ্বকাপ বাছাই পর্বে লাতিন আমেরিকা অঞ্চলের সর্বশেষ ম্যাচে পেরুর বিপক্ষে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। আর এ জয়ের মাধ্যমে দেশের জার্সিতে ইতিহাসে নাম লেখালেন মেসি। হয়েছেন আরও একটি অনন্য রেকর্ডের মালিক। আলবিসেলেস্তেদের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ জয়ী ফুটবলার এখন তিনি।

পেরুর বিপক্ষে ম্যাচে ২-০ গোলে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনা। এটি ছিল বাছাই পর্বে তাদের তৃতীয় জয়। মোট ৪ ম্যাচ খেলে এই তিন জয় পেয়েছে আকাশী-সাদারা।

পেরুর বিপক্ষে ম্যাচ জিতেই আর্জেন্টিনার ইতিহাসে দলটির হয়ে সর্বোচ্চ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন মেসি। সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানোকে পেছনে ফেলেছেন তিনি। চলতি মাসেই সবধরণের ফুটবল থেকে অবসর নিয়েছেন মাসচেরানো।

আর্জেন্টিনার হয়ে ৮৪টি ম্যাচ জিতেছিলেন মাসচেরানো। এই ডিফেন্সিভ মিডফিল্ডার খেলেছিলেন ১৪৭ ম্যাচ। মাসচেরানোর থেকে ৫ ম্যাচ কম খেলেই তাকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছেন মেসি। আর্জেন্টিনার জার্সিতে ১৪২ ম্যাচ খেলে মেসির জয় এখন ৮৫টি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড