• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেসব অত্যাধুনিক প্রযুক্তি থাকবে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে

  ক্রীড়া ডেস্ক

২৩ নভেম্বর ২০২০, ১৫:৫৫
বিসিবি
ছবি : সংগৃহীত

আগামী ২৪ নভেম্বর শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। টুর্নামেন্ট সফল করতে ইতোমধ্যেই প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে আয়োজকরা। দেশী ক্রিকেটারদের নিয়ে প্রথমবার আয়োজিত এ টুর্নামেন্টে থাকবে অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়া।

আম্পায়ারিং নিয়ে খেলোয়াড়দের অভিযোগ নতুন কিছু নয়। আম্পায়ারদের অনেক ছোট ভুলও অনেক সময় ম্যাচে বড় পার্থক্য গড়ে দেয়। সেই ভুল সংশোধনের জন্যই ডিসিশন রিভিউ সিস্টেম বা ডিআরএসের উৎপত্তি। বঙ্গবন্ধু টি-২০ কাপেও থাকবে ডিআরএসের ব্যবহার।

শুধু ডিআরএসই নয়, আরও কিছু অত্যাধুনিক প্রযুক্তির ছোঁয়া থাকছে এই টুর্নামেন্টে। করোনার কারণে মাঠে দর্শকদের প্রবেশাধিকার না থাকায় সবাইকে টিভি পর্দায় খেলা উপভোগ করতে হবে। তাদের খেলা দেখা উপভোগ্য করে তুলবে ড্রোনের ব্যবহার।

অবশ্য ড্রোন থাকলেও স্পাইডার ক্যামেরার ব্যবহার থাকছে না। তবে উইকেটে ব্যবহার করা হবে এলইডি স্ট্যাম্প। ফলে বল উইকেটে আঘাত হানলেই জ্বলে উঠবে স্ট্যাম্পগুলো।

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে রিয়েল ইমপ্যাক্ট প্রোডাকশনের দায়িত্ব পেয়েছে। অনেকটা বিপিএলের আদলে সর্বাধিক সংখ্যক ক্যামেরা দিয়ে সম্প্রচার কার্যক্রম চালাবে তারা। এসবের পাশাপাশি গ্রাফিক্স ও স্কোরকার্ডেও নতুনত্ব আনতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে নির্দেশনা দেয়া হয়েছে।

বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। প্রতিটি ম্যাচ ডেতে দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। আসরের সবগুলো ম্যাচই আয়োজিত হবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। পাঁচ দলের এই টুর্নামেন্টের পর্দা নামবে ১৮ ডিসেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড