• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে ধারাভাষ্য দিবেন যারা

  ক্রীড়া ডেস্ক

২০ নভেম্বর ২০২০, ১৬:০২
বঙ্গবন্ধু
ছবি : সংগৃহীত

আগামী ২৪ নভেম্বর শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। টুর্নামেন্ট সফল করতে ইতোমধ্যেই প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে পাঁচ দল, আয়োজক ও সংশ্লিষ্ট সকলে।

টুর্নামেন্টটির ধারাভাষ্য প্যানেলে ৪ জন দেশি ধারাভাষ্যকারের সাথে দায়িত্ব পালন করবেন ৩ জন বিদেশি ধারাভাষ্যকার, এদের মধ্যে ১ জন নারী। ধারাভাষ্য প্যানেলে বাড়তে পারে বিদেশিদের সংখ্যা। এ তথ্য নিশ্চিত করেছে বঙ্গবন্ধু কাপের সম্প্রচার স্বত্বধারী দেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি-স্পোর্টস।

পাঁচ দলের এই টুর্নামেন্টের সবগুলো ম্যাচ সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস। টুর্নামেন্ট জুড়ে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করবেন বাংলাদেশের আতহার আলী খান, শামীম আশরাফ চৌধুরী, শাহরিয়ার নাফীস ও মাজহার উদ্দিন অমি। বিদেশি ধারাভাষ্যকার হিসেবে তাদের সাথে যোগ দেবেন আয়ারল্যান্ডের নিয়াল ও’ব্রায়েন, জিম্বাবুয়ের এডওয়ার্ড রেইন্সফোর্ড এবং ভারতের নারী ধারাভাষ্যকার আনজুম চোপড়া। তাদের সাথে যুক্ত হতে পারেন আরেক ধারাভাষ্যকার সমন্বয় ঘোষ। এছাড়া আরও কয়েকজন বিদেশি ধারাভাষ্যকারকে প্যানেলে যুক্ত করার ব্যাপারে আলোচনা চলছে।

পাঁচ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। পাঁচ বিভাগের নামানুসারে করা হয়েছে দলগুলোর নামকরণ- বেক্সিমকো ঢাকা, ফরচুন বরিশাল, মিনিস্টার গ্রুপ রাজশাহী, জেমকন খুলনা ও গাজী গ্রুপ চট্টগ্রাম।

করোনা কারণে ক্ষতিগ্রস্ত ক্রিকেটীয় সূচিতে এবার ঠাই পাচ্ছে না বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে বিপিএলের আদলেই মাঠে গড়াবে বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ। টুর্নামেন্ট জুড়ে মোট ২৪টি ম্যাচ মাঠে গড়াবে। লিগ পর্বের খেলা চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত। এলিমিনেটর ও দুই কোয়ালিফায়ারের পর নির্ধারিত হবে দুই ফাইনালিস্ট।

শুক্রবার ব্যতীত সপ্তাহের বাকি দিনগুলোতে দিনের প্রথম ম্যাচ দুপুর দেড়টায় এবং দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হবে। শুক্রবারের প্রথম ম্যাচ দুপুর ২টায় এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়। লিগ পর্বের প্রতিটি ম্যাচের পর একদিন করে বিশ্রাম পাবে দলগুলো। ফাইনাল ম্যাচের জন্য একদিন রিজার্ভ ডে রাখা হয়েছে।

প্রতিটি দল লিগ পর্বে ৮টি করে ম্যাচ খেলবে, একে অপরের মোকাবেলা করবে ২ বার করে। পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ দল প্লে-অফে খেলার সুযোগ পাবে। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড