• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাতারে কোয়ারেন্টাইনে বাংলাদেশ

  ক্রীড়া ডেস্ক

১৯ নভেম্বর ২০২০, ২২:০০
ফুটবল
বাংলাদেশ ফুটবল দল (ছবি : সংগৃহীত)

কাতার পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের ফিরতি ম্যাচ খেলতে দেশটিতে গিয়েছে জামাল ভূঁইয়ারা। বর্তমানে কোয়ারেন্টাইনে আছে বাংলাদেশ দল। আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে মাঠে নামবে তারা।

কাতারের উদ্দেশে সকাল সাড়ে ১০টায় ভারপ্রাপ্ত প্রধান কোচ স্টুয়ার্ট ওয়াটকিস দল নিয়ে ঢাকা ছাড়েন। বাংলাদেশ সময় বিকাল পৌনে ৫টায় দোহায় পৌঁছায় তারা। মধ্যপ্রাচ্যের দেশটিতে পৌঁছানোর পর বিমানবন্দরেই পুরো দলের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়।

কাতারে বাংলাদেশ ফুটবল দলকে তিন দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ সময়ে বাংলাদেশ মাঠে অনুশীলন করতে না পারলেও হোটেলে জিম ও সুইমিংপুল ব্যবহার করতে পারবে।

কাতার সফরের জন্য ২৭ জন ফুটবলার নির্বাচন করা হলেও শেষ পর্যন্ত গেছেন ২৫ জন। মিডফিল্ডার মনজুরুর রহমান মানিক করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় এবং স্ট্রাইকার নাবিব নেওয়াজ জীবন হাঁটুতে চোট পাওয়ায় তাদের রেখে যাওয়া হয়েছে।

বাংলাদেশ দল আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে দোহায় বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলবে। গত বছর অক্টোবরে ঢাকায় প্রথম ম্যাচে কাতার জিতেছিল ২-০ গোলে।

কাতার ম্যাচের আগে বাংলাদেশ দুই ম্যাচের সিরিজ খেলেছে নেপালের বিপক্ষে। প্রথম ম্যাচ ২-০ গোলে জিতে দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র করেছে। অন্য দিকে ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার গত এক মাসে তিনটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে। তবে তারা এক ম্যাচও জিততে পারেনি।

কাতার গত ১২ অক্টোবর তুরস্ক গিয়ে ম্যাচ খেলেছে ঘানার বিরুদ্ধে। আফ্রিকার দেশটির কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হয়েছে এশিয়ান চ্যাম্পিয়নরা। কাতার ১৩ ও ১৭ নভেম্বর অস্ট্রিয়ায় দুটি ম্যাচ খেলেছে কোস্টারিকা ও দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। কোস্টারিকার বিপক্ষে ১-১ গোলে ড্র করলেও ২-১ গোলে হেরেছে দক্ষিণ কোরিয়ার কাছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড