• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবের স্ত্রীর নীরব প্রতিবাদ

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ১৭:৫৪
সাকিব
শিশিরের ভেরিফাইড পেজে পোস্টকৃত ছবি (ছবি : সংগৃহীত)

সম্প্রতি নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার অনুমতি পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আর মাঠে ফিরেই আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছেন এ ক্রিকেটার।

নিষেধাজ্ঞা থাকায় গত এক বছর গণমাধ্যমের সামনে আসতে পারেননি সাকিব। তাই নিষেধাজ্ঞা শেষে বেশ কিছু সামাজিক ও ব্যবসায়িক কর্মকাণ্ডে অংশ নিয়েছেন। পুরো ক্যারিয়ারজুড়েই নানা ঘটনায় বিতর্কিত হয়েছেন সাকিব। বিতর্ক এখনও পিছু ছাড়ছে না এ ক্রিকেটারের। নিষেধাজ্ঞা শেষে দেশে ফেরার পর সাকিবকে ঘিরে শুরু হয়েছে তিনটি বিতর্ক। দেশে ফেরার পরদিন করোনাবিধি না মেনে একটি সুপারশপ উদ্বোধন করা থেকে বিতর্কের শুরু।

এরপর কলকাতা যাওয়ার পথে বেনাপোলে সাকিবের হাত লেগে এক ভক্তের মোবাইল পড়ে যাওয়া নিয়ে বিতর্কের পালে আরও হাওয়া লাগে। বিতর্ক হিমালয়ের চূড়ায় পৌঁছায় সাকিবের কলকাতায় পূজা উদ্বোধনের খবরে। এজন্য তাকে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়। এরপর সোশ্যাল মিডিয়ায় 'পূজা উদ্বোধন করিনি' বলে ক্ষমাও চান সাকিব। এতগুলো বিষয় নিয়ে এতদিন নিশ্চুপ ছিলেন সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির।

মঙ্গলবার অবশেষে নীরবতা ভাঙলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় জানালেন নীরব প্রতিবাদ। শিশির তার ভেরিফায়েড পেজে একটি ছবি পোস্ট করেছেন। যাতে দেখা যাচ্ছে একটি জাহাজ সমুদ্রে ভাসছে। কিন্তু একটি মুঠোফোন বাঁকা করে ধরে এমনভাবে জাহাজটির ছবি নেওয়া হয়েছে, যাতে মনে হচ্ছে সেটি পানিতে ডুবে যাচ্ছে! ক্যাপশনে কিছুই লিখেননি শিশির। শুধুমাত্র একটি হাসির ইমোজি দিয়েছেন।

শিশিরের পোস্ট করা ছবির মর্মার্থ অনুধাবন করা কঠিন নয়। সোশ্যাল সাইট এখন হয়ে গেছে গুজবের আখড়া। একটি বিষয়কে পুরো উপস্থাপন না করে আংশিক এবং বিকৃত করে উপস্থাপনের মাধ্যমে গুজবের জন্ম নেয়। এই কারণে আসল ঘটনা থেকে যায় পর্দার আড়ালে। মূল ঘটনা বিকৃত করে প্রকাশ করায় দেশে নিয়মিতই একের পর এক দুর্ঘটনা ঘটছে। সোশ্যাল সাইট ব্যবহারকারীদের বেশিরভাগই কমেন্টে সাকিবের স্ত্রীর এ নীরব প্রতিবাদকে সাধুবাদ জানাচ্ছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড