• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘তামিম বড় ম্যাচে রান করতে পারে না’

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ১৪:২৫
পাকিস্তান
আমির সোহেল ও তামিম ইকবাল (ছবি : সংগৃহীত)

বাংলাদেশের ইতিহাস সেরা ওপেনার তামিম ইকবাল। দেশের অন্যতম সেরা এ ব্যাটসম্যানের ব্যাটে ভর করে অনেক গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের দেখা পেয়েছে টাইগাররা। তবে পাকিস্তানের সাবেক অধিনায়ক আমির সোহেল মনে করেন, তামিম বড় ম্যাচের খেলোয়াড় নন। তার মতে, তিনি নাকি ফাইনালে বড় রান সংগ্রহ করতে পারেন না!

বাংলাদেশের ঘরোয়া টি-২০ লিগ বিপিএলের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিম। ২০১৮-১৯ বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়কত্ব করে দলটিকে চ্যাম্পিয়ন করেছিলেন তিনি। সেই আসরের ফাইনালে ১৪২ রানের অপরাজিত ইনিংস খেলেন এই বাঁহাতি ওপেনার। বলা যায় তার এই ইনিংসে ভর করেই জয় পায় কুমিল্লা, হয়ে যায় চ্যাম্পিয়ন।

পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) বেশ সফল তামিম। ২০১৬ সালে পেশোয়ার জালমির হয়ে ৬ ম্যাচে মোট ২৬৮ রান সংগ্রহ করেছিলেন তিনি। এবার করোনার কারনে পিএসএলের স্থগিত হওয়া প্লে-অফ পর্বের জন্য লাহোর কালান্দার্সে ডাক পান টাইগারদের ওয়ানডে অধিনায়ক। প্রথম কোয়ালিফায়ারে মাত্র ১৮ রান করলেও দ্বিতীয় এলিমিনেটরে ২০ বলে ৩০ রান করেন এই মারকুটে ব্যাটসম্যান। তার এ ইনিংসের ফলে ভালো শুরু পায় লাহোর, উঠে যায় ফাইনালে।

এতকিছুর পরও তামিমের পারফরম্যান্সে সন্তুষ্ট নন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমানে ধারাভাষ্যকার আমির সোহেল। পিএসএলের ফাইনাল ম্যাচের আগে ক্রিক ইন গিফ নামের একটি ইউটিউব চ্যানেলে ক্রিকেট বিশ্লেষক হিসেবে এসেছিলেন তিনি। সেখানে তাকে চলতি আসরের ফাইনালের জন্য লাহোর ও করাচি কিংস দুই দলের হয়ে আলো ছড়াতে পারেন এমন ১১ জনকে বেছে নিতে বলা হয়। এসময় তামিমের জায়গায় তিনি ইংল্যান্ডের অ্যালেক্স হেলস ও পাকিস্তানের বাঁহাতি ওপেনার সারজিল খানকে বেছে নেন।

ঐ অনুষ্ঠানে থাকা একজন ক্রিকেট সমর্থক সরাসরি সোহেলকে প্রশ্ন করে বসেন, তামিমের মত একজন ওপেনারকে আপনি কেন বেছে নিলেন না? সারজিল খানের সাম্প্রতিক ফর্ম খুব একটা ভালো নয়। অ্যালেক্স হেলসও অনেকদিন ধরে খেলার বাইরে।

জবাবে সোহেল বলেন, 'সে (তামিম) তো বড় ম্যাচে রানই করতে পারে না। আগের বছর গুলোর ফাইনালে তার পরিসংখ্যান দেখুন। সেখানে তো তার রানই নেই! তবে আপনি তাকে সুযোগ দিতে পারেন।'

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড