• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

উইন্ডিজের বিপক্ষে নিউজিল্যান্ড দলে নেই উইলিয়ামসন-বোল্ট

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ১০:৪৭
কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট
কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট (ছবি : সংগৃহীত)

প্রায় দুই মাস বায়ো সিকিউর বাবলের মধ্যে থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটে খেলেছেন কেন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট। টিম সাউদিসহ নিউজিল্যান্ডের আরও অনেকেই ছিলেন আইপিএলে। তবে নিয়মিত ম্যাচ খেলেছেন শুধু বোল্ট এবং উইলিয়ামসনই। তাই তাদেরকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেসি)।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে টি-টোয়েন্টি দলে রাখা হয়নি বোল্ট ও উইলিয়ামসনকে। তবে টেস্ট স্কোয়াডে ঠিকই রয়েছেন এ দুজন। এছাড়া টি-টোয়েন্টি স্কোয়াডে প্রথমবারের মতো ডাকা হয়েছে দুজন খেলোয়াড়কে।

বিগ ব্যাশে পার্থ স্কচার্সের সঙ্গে চুক্তি থাকায় জাতীয় দলের এ সিরিজটি খেলতে পারবেন না নিউজিল্যান্ডের বাঁহাতি ওপেনার কলিন মুনরো। তার জায়গায় প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান ডেভন কনওয়ে। কুড়ি ওভারের দলে প্রথমবার ডাক পাওয়া অন্য খেলোয়াড় হলেন ডানহাতি পেসার কাইল জেমিসন।

উইলিয়ামসনের অনুপস্থিতিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটিতে অধিনায়কত্ব করবেন টিম সাউদি। তবে টেস্ট সিরিজে ফিরে নিজের দায়িত্বও বুঝে নেবেন উইলিয়ামসন। বোল্ট-উইলিয়ামসনের বিশ্রাম ছাড়া বাকি স্কোয়াডে আর তেমন পরিবর্তন নেই। তবে কলিন ডি গ্র্যান্ডহোম এবং এজাজ প্যাটেলের বিষয়ে রয়েছে ইনজুরি বিষয়ক দুশ্চিন্তা।

এদিকে প্লাংকেট শিল্ডে দুর্দান্ত পারফরম করে টি-টোয়েন্টি দলে সুযোগ পেলেও দুই ম্যাচের বেশি খেলতে পারবেন না দীর্ঘদেহী পেসার কাইল জেমিসন। টিম সাউদি ও রস টেলরের মতো তিনিও দুই টি-টোয়েন্টি খেলে যোগ দেবেন টেস্ট দলের সঙ্গে। শেষ ম্যাচের জন্য যোগ দেবেন মার্ক চ্যাপম্যান, স্কট কুগলেইন ও ডগ ব্রেসওয়েল।

আগামী ২৭ থেকে অকল্যান্ডে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট দলের খেলোয়াড়রা অনুশীলন শুরু করবেন ৩০ নভেম্বর থেকে। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৩ ডিসেম্বর, হ্যামিল্টনে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি স্কোয়াড

টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট (উইকেটকিপার), রস টেইলর।

নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড