• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আফ্রিদির কাছে ক্ষমা চাননি হারিস

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ০৯:০১
হারিস রউফ
হাত জোড় করে ক্ষমা চাওয়ার ভঙ্গিতে হারিস রউফ। (ছবি : সংগৃহীত)

করোনার কারণে বিরতি পড়ে গিয়েছিল। সেই বিরতি কাটিয়ে মাঠ মাতাচ্ছে পাকিস্তান সুপার লিগ। প্লে-অফের তিন ম্যাচ শেষ হয়েছে। সামনে জমজমাট ফাইনাল। করাচি ন্যাশনাল স্টেডিয়ামে যে ফাইনালে মঙ্গলবার মুখোমুখি হচ্ছে লাহোর কালান্দার্স আর করাচি কিংস।

ফাইনালের আগে দ্বিতীয় কোয়ালিফায়ারে লাহোর কালান্দার্স হারিয়েছে মুলতান সুলতানসকে। যে ম্যাচে লাহোরের হয়ে ব্যাট হাতে পারফর্ম করেন তামিম ইকবাল (২০ বলে ৩০), ফাখর জামান (৩৬ বলে ৪৬), ডেভিড উইজরা (২১ বলে অপরাজিত ৪৮)। লাহোর দাঁড় করায় ৬ উইকেটে ১৮২ রানের বড় সংগ্রহ।

জবাবে ডেভিড উইজ, হারিস রউফদের তোপে (দুজনই নেন ৩টি করে উইকেট) ১৫৭ রানেই গুটিয়ে যায় করাচি কিংস। ২৫ রানে হেরে বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

ম্যাচে বল হাতে দলের জয়ে বড় অবদান রেখেছেন হারিস রউফ। তবে সেটি নিয়ে নয়, আলোচনা হচ্ছে তার একটি উদযাপন নিয়ে। করাচি কিংসের ইনিংসের ১৪তম ওভারের ঘটনা।

মাত্রই ব্যাটিংয়ে নেমেছেন শহীদ আফ্রিদি। ১১৬ রানে ৫ উইকেট হারিয়ে দল তখন বিপদে। এমন সময়ে আফ্রিদির কাছ থেকে একটি ‘বুমবুম’ ইনিংসের আশাই করছিলেন করাচির সমর্থকরা।

কিন্তু হারিস রউফ সেই আশা পূরণ হতে দিলেন না। দুর্দান্ত এক ইনসুইঙ্গিং ইয়র্কারে আফ্রিদির উইকেটটি উপড়ে নিলেন এই পেসার। গোল্ডেন ডাকে আফ্রিদি ফেরার সময় দেখা গেল, দুই হাত জোড় করে ক্ষমা চাওয়ার ভঙ্গি করছেন হারিস।

কেন এমন ক্ষমা চাওয়া? সিনিয়র বলেই কি আফ্রিদির প্রতি সম্মান দেখিয়ে? নাকি পেছনে অন্য কোনো কাহিনী আছে! ম্যাচ শেষে হারিস রউফকেও এই প্রশ্নটা শুনতে হলো। তবে হারিস জানালেন, আলাদা কোনো কারণ নয়, আফ্রিদির কাছে ক্ষমাও চাননি। এটা ছিল উইকেট পাওয়ার পর তার উদযাপনেরই একটি অংশ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড