• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জামাল ভূঁইয়ার লক্ষ্য দুই অর্ধেই ভালো খেলা

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৬:৩৫
জামাল
জামাল ভূঁইয়া (ছবি : সংগৃহীত)

করোনার কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিল বাংলাদেশ ফুটবল দল। প্রায় ১০ মাস পর অবশেষে আবারও আন্তর্জাতিক ফুটবল খেলতে নেমেই দুর্দান্ত জয়ের দেখা পায় জামাল ভূঁইয়ারা। মুজিববর্ষ ফিফা ইন্টারন্যাশনাল সিরিজের প্রথম ম্যাচে নেপালকে ২-০ গোলে হারায় বাংলাদেশ।

তবে সেই ম্যাচের দ্বিতীয়ার্ধটা ভালো খেলতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার (১৭ নভেম্বর) মাঠে নামবে বাংলাদেশ। আর এ ম্যাচে অধিনায়ক জামাল ভূঁইয়া প্রথম ম্যাচের পুনরাবৃত্তি করতে চান না। এই ম্যাচে দুই অর্ধেই ভালো করতে চায় তার দল।

সোমবার (১৬ নভেম্বর) ম্যাচের আগে অলনলাইনে সংবাদ সম্মেলনে এ কথা জানান জামাল ভূঁইয়া। করোনা আক্রান্ত হওয়ায় এই ম্যাচে ডাগআউটে থাকতে পারছেন না প্রধান কোচ জেমি ডে। তবে এতে ম্যাচে কোনো প্রভাব পড়বে না বলে জানিয়েছেন বাংলাদের অধিনায়ক।

জামাল ভূঁইয়া বলেন, 'আগের ম্যাচে প্রথমার্ধ ভালো ছিল। দ্বিতীয়ার্ধে আমি ১০/১৫ মিনিট খেলছি। প্রথমার্ধ দারুণ ছিল, দ্বিতীয়ার্ধে কষ্ট করতে হয়েছে। শুধু প্রথমার্ধে ভালো খেললে চলবে না, দুই অর্ধেই ভালো খেলতে হবে। আগামীকাল সেটাই আমাদের লক্ষ্য। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে দল কেমন খেলেছে। সে হিসেবে প্রথম ম্যাচের পারফরম্যান্সে আমি খুশি।'

ম্যাচের পরিকল্পনা, কৌশল ও নির্দেশনা সবই কোচের কাছ থেকে পেয়েছেন বলে জানিয়েছেন তিনি। তাই ম্যাচের পুরো মনোযোগ দিতে চায় তার দল। কোচের অনুপস্থিতি দলের পারফরম্যান্সে কোনো প্রভাব পড়বে না।

তিনি বলেন, 'জেমি থাকুক আর না থাকুক, আমাদের মনোযোগ একই থাকবে। জেমি বা স্টুয়ার্ট ওয়াটকিস যে-ই থাকুক, আমাদের খেলার নির্দেশনা ও ট্যাকটিক্যাল ব্যাপারগুলো একই। জেমি না থাকলে সেটা বড় সমস্যা হবে না। '

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হবে বাংলাদেশ ও নেপালের মধ্যকার দ্বিতীয় ও শেষ আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড