• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

যে কারণে বিগ ব্যাশে খেলা হচ্ছে না সাকিবের

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১৫:২৫
সাকিব
সাকিব আল হাসান (ছবি : সংগৃহীত)

করোনা সঙ্কট কাটিয়ে কিছুদিন পরই শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টুয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগ (বিবিএল)। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ায় জনপ্রিয় এই টুর্নামেন্টের এবারের আসরে সাকিব আল হাসানের খেলার সম্ভাবনা ছিল। এমনকি টুর্নামেন্টের একটি দল সাকিবকে নিতে আগ্রহী ছিল। তবে আপত্তির মুখে শেষ পর্যন্ত দল পেলেন না তিনি।

জুয়াড়ির প্রস্তাব গোপনের দায়ে ২০১৯ সালে সাকিবকে দুই বছরের নিষেধাজ্ঞা দেয় আইসিসি। এর মধ্যে এক বছর ছিল শর্তসাপেক্ষে স্থগিত নিষেধাজ্ঞা। ফলে গত ২৯ অক্টোবর সাকিবের নির্বাসন শেষ হয়ে গেছে। এখন যেকোনো ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে তার আর বাধা নেই।

এ কারণে সাকিবকে দলে নিতে চেয়েছিল বিগ ব্যাশের একটি দল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ইনটেগ্রিটি বিভাগ এতে আপত্তি জানায়। বিগ ব্যাশ লিগে বিদেশি ক্রিকেটারদের দলে নিতে হলে আগে ইনটেগ্রিটি বিভাগের অনুমতি নিতে হয়। ফলে আপত্তির কারণে সাকিবকে আর স্কোয়াডের অন্তর্ভুক্ত করতে পারেনি দলটি।

বিগ ব্যাশে সবসময়ই বিশ্ব ক্রিকেটের বড় তারকারা খেলার সুযোগ পান। এর আগে মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশে খেলেছেন সাকিব। নিষেধাজ্ঞা শেষ হওয়ায় সাকিব এখন বিভিন্ন টি-২০ লিগে ডাক পাবেন এটাই বোঝাই যাচ্ছিল। তবে দুটি আসরে খেলার প্রস্তাব পাওয়ার সুযোগ হলেও শেষ পর্যন্ত সাকিবের আর যোগ দেয়া হয়নি।

এর আগে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল মুলতান সুলতানস বাংলাদেশি অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদের বদলি হিসেবে সাকিবকে দলে নিতে চেয়েছিল। কিন্তু পঞ্চম পিএসএলের ড্রাফট চলাকালীন সময় সাকিব নিষেধাজ্ঞা ভোগ করছিলেন বিধায় তাকে দলে নিতে পারেনি মুলতান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড