• শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারপ্রাপ্ত সভাপতির নাম ঘোষণা করল বার্সেলোনা

  ক্রীড়া ডেস্ক

২৮ অক্টোবর ২০২০, ২১:৫৬
বার্সেলোনা
ছবি : সংগৃহীত

সভাপতি পদ থেকে জোসেপ বার্তোমেউয়ের পদত্যাগের পরদিন ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে কার্লেস তুসকেতসের নাম ঘোষণা করেছে বার্সেলোনা।

কাতালান ক্লাবটি বুধবার এক বিবৃতিতে জানায়, নতুন সভাপতি ও বোর্ড নির্বাচিত না হওয়া পর্যন্ত আরও সাত পরিচালককে নিয়ে গঠিত ভারপ্রাপ্ত পরিচালনা পর্ষদের নেতৃত্ব দেবেন ক্লাবের আর্থিক কমিশনের চেয়ারম্যান তুসকেতস।

বিবৃতিতে বলা হয়েছে, কার্যনির্বাহী বোর্ডের মতোই কাজ করবে ভারপ্রাপ্ত বোর্ড। তবে সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তাদের সীমাবদ্ধতা রয়েছে।

এই বোর্ডের মূল কাজ হবে আগামী তিন মাসের মধ্যে নতুন নির্বাচন আয়োজন করা। অর্থাৎ বার্তোমেউয়ের নির্ধারণ করা ২০২১ সালের মার্চের আগেই হতে হবে নির্বাচন।

বার্সেলোনার সাবেক সভাপতি হুয়ান লাপোর্তাসহ সাত জন এরই মধ্যে সভাপতি পদে নির্বাচনের ইচ্ছার কথা জানিয়েছেন।

২০১৪ সালে সান্দ্রো রোসেলের পদত্যাগের পরপরই বার্সেলোনার সভাপতি হয়েছিলেন বার্তোমেউ। পরের বছর বার্সেলোনা ট্রেবল জয়ের পর নির্বাচনে সহজেই জেতেন তিনি।

তবে সাম্প্রতিক নানা ঘটনায় প্রবল তোপের মুখে পড়েন এই ফুটবল কর্মকর্তা। ১২ বছরে প্রথম ট্রফিশূন্য মৌসুম, লিওনেল মেসির ক্লাব ছাড়ার ঘোষণা ও তা নিয়ে চলা টানাপোড়েন, কোচ বদল এবং অভ্যন্তরীন নানা সমস্যার দায় পড়েছিল বার্তোমেউয়ের ওপর। অনিচ্ছা স্বত্বেও মেসি থেকে গেলেও বার্তোমেউয়ের অবস্থান নড়বড়ে হয়ে পড়েছিল।

মেয়াদ শেষের আগেই তাকে সরাতে ক্লাবের ২০ হাজার সদস্য অনাস্থা ভোট আয়োজনের পক্ষে নিজেদের মত দেয়। প্রাথমিকভাবে আগামী রোববার ও সোমবার তা আয়োজনের কথা ছিল। তার আগেই মঙ্গলবার বার্তোমেউ ও তার পরিচালনা পারিষদের বাকি সদস্যরা সরে দাঁড়ান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড