• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর নামে হবে টি-টুয়েন্টি টুর্নামেন্ট

  ক্রীড়া ডেস্ক

২৮ অক্টোবর ২০২০, ২১:৪১
বিসিবি
বিসিবি (ছবি : সংগৃহীত)

আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজিত টি-টুয়েন্টি টুর্নামেন্ট 'বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপ' নামে নামকরণ করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে।নভেম্বর-ডিসেম্বরে নির্ধারিত এই টুর্নামেন্টে পাঁচটি দলের জন্য নামী-দামী ব্যবসায়িক প্রতিষ্ঠান-সংস্থা-দল-এজেন্সি-কনসোর্টিয়াম এবং ব্যক্তিদের কাছ থেকে এক্সপ্রেশন অফ ইন্টারেস্টের (ইওআই) আমন্ত্রণ জানিয়েছে বিসিবি।

ইওআই সম্পর্কিত বিস্তারিত নথি (জেনারেল গাইডলাইন) বিসিবি ম্যানেজমেন্ট অফিসে ও বিসিবির অফিসিয়াল ওয়েবসাইট www.tigercricket.com.bd –এ পাওয়া যাবে। স্পন্সরের জন্য বিসিবি ইতোমধ্যেই বিজ্ঞাপন দিয়েছে। বিসিবির দেওয়া বিজ্ঞাপনে জানানো হয়, ১ নভেম্বরের মধ্যে ব্যবসায়িক সময় শেষ হবার আগে হাতে বা কুরিয়ারের মাধ্যমে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির ব্যবস্থাপনা অফিসে জমা দিতে হবে ইওআইকে।

ক্রিকেটকে মাঠে ফিরিয়ে আনতে টি-টুয়েন্টি টুর্নামেন্ট বিসিবির উদ্যোগের আরও একটি অংশ। এর আগে বিসিবি তিন দলের একটি ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করেছে। যেটির নাম ছিল 'বিসিবি প্রেসিডেন্ট'স কাপ'। যেখানে তিন দল অংশ নিয়েছিল। নাজমুল একাদশকে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জিতেছিল মাহমুদুল্লাহ একাদশ। টুর্নামেন্টের অন্য দল ছিল, তামিম ইকবালের নেতৃত্বাধীন তামিম একাদশ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পান জানান, বিসিবি প্রেসিডেন্ট'স কাপ সফলভাবে শেষ করার পর ক্রিকেটকে আরও বড় আকারে ফিরিয়ে আনার চ্যালেঞ্জ নিতে আমরা প্রস্তুত। বিসিবি প্রেসিডেন্ট'স কাপের পুরস্কার বিতরণী শেষে পাপন বলেছিলেন, 'এখন আমরা টি-টুয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে চাই। এর আগে তিন দলকে নিয়ে ওয়ানডে টুর্নামেন্ট হয়েছিল। এখন পাঁচ দলকে নিয়ে টি-টুয়েন্টি টুর্নামেন্ট হবে। এটি আমাদের জন্য চ্যালেঞ্জিং।'

বিসিবি আগেই বলেছে, করোনা ভাইরাসের কারণে এ বছর বিপিএল হবে না। তাই আন্তর্জাতিক ক্রিকেটকে বৃহৎ আকারে ফিরিয়ে আনার আগে এই টি-টুয়েন্টি টুর্নামেন্টটি পরিকল্পনার দ্বিতীয় অংশ হবে। পাপন আরও বলেন, 'এটা কঠিন হবে কিন্তু আমরা চ্যালেঞ্জ গ্রহণ করছি এবং আশা করছি, ১৫ নভেম্বর থেকে টুর্নামেন্টটি শুরু হবে। আমরা পরে বিস্তারিত জানাব। পাঁচটি দলের স্পন্সর হবার জন্য আমরা আগ্রহ প্রকাশ করব। আমরা এটি নিয়ম অনুসারে ঠিক করব।'

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড