• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফল নয়, ফুটবল ফেরানোর দিকেই নজর সালাউদ্দিনের

  ক্রীড়া প্রতিবেদক

২৭ অক্টোবর ২০২০, ১৯:৪৬
কাজী সালাউদ্দিন
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন পর আবারও মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল দল। আগামী নভেম্বরে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ারা। আর এ ম্যাচ দুটিতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক ফুটবল খেলা থেকে দূরে রয়েছে বাংলাদেশ দল। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ।

আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

আর এ দুই ম্যাচকে সামনে রেখে গত শুক্রবার থেকে শুরু হয়েছে জাতীয় দলের আবাসিক ক্যাম্প। স্থানীয় কোচ মাসুদ কায়সার ও গোলাম জিলানির অধীনে ১৮ ফুটবলার নিয়ে শুরু হয়েছে অনুশীলন।

এছাড়া বসুন্ধরা কিংসের ফুটবলাররা আজ যোগ দিয়েছেন ক্যাম্পে। বৃহস্পতিবার ক্যাম্পে যোগ দেওয়ার কথা দলের প্রধান কোচ জেমি ডে ও অধিনায়ক জামাল ভূঁইয়ার।

দীর্ঘদিন পর মাঠে নামছে ফুটবলাররা। আর তাই জয়-পরাজয় নিয়ে না ভেবে ফুটবলের ফেরার দিকেই বেশি নজর দিচ্ছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তিনি বলেন, ‘আমাদের প্রথম কাজ হলো মাঠে খেলা ফেরানো। অনেকেই জিজ্ঞাসা করে, জিতবেন না হারবেন। জেতা-হারা এখনই যদি চিন্তা করি! ৬ মাস ধরে ফুটবল নাই মাঠে। আমাদের প্রথম উদ্দেশ্য হলো ফুটবলটা মাঠে নামানো।’

নেপালের বিপক্ষে বাংলাদেশ শেষ মুখোমুখি হয়েছিল ২০১৮ সালে সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে। ঘরের মাঠে ২-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড