• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় দলে ডাক পাননি সূর্যকুমার, ক্ষোভ ঝাড়লেন হরভজন

  ক্রীড়া ডেস্ক

২৭ অক্টোবর ২০২০, ১৪:২৫
ভারত
সূর্যকুমার যাদব ও হরভজন সিং (ছবি : সংগৃহীত)

এবারের আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সিতে দুর্দান্ত খেলছেন সূর্যকুমার যাদব। আইপিএলের আগের আসরগুলোতেও আলো ছড়িয়েছেনে এ ব্যাটসম্যান। এছাড়া ভারতের ঘরোয়া লিগ রঞ্জি ট্রফিতেও হেসেছে সূর্যকুমারের ব্যাট। এত কিছুর পরও আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত জাতীয় দলে ডাক পাননি এ ক্রিকেটার। এতে জাতীয় দলে ডাক পাওয়ার নিয়মটা একেক জনের জন্য একেক রকম কি না সেটা জিজ্ঞেস করেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার হরভজন সিং।

সোমবার অস্ট্রেলিয়া সফরের জন্য ভারত দল ঘোষণা করেছে বিসিসিআই। তিন ফরম্যাটের স্কোয়াড একসঙ্গে ঘোষণা করা হলেও কোথাও জায়গা পাননি সূর্যকুমার। এ কারণেই ক্ষোভ উগরে দিয়েছেন হরভজন সিং।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে প্রায় প্রতি ম্যাচেই হেসেছে সূর্যকুমারের ব্যাট। দু’টি হাফসেঞ্চুরির পাশাপাশি দুর্দান্ত সব ইনিংস খেলেছেন তিনি। স্ট্রাইক রেট ১৪৯, গড় ৩১.৪৪। ঘরোয়া ক্রিকেটেও তার ফর্ম ছিল বেশ ভাল। তবুও অস্ট্রেলিয়া সফরে তিন ফরম্যাটের জন্য ঘোষিত দলগুলোর একটিতেও তার জায়গা হয়নি।

সূর্যকুমারের সুযোগ না পাওয়া নিয়ে বিরক্ত হরভজন সিং। তিনি টুইটারে লিখেছেন, ‘ভারতীয় দলে ঢুকতে সূর্যের পক্ষে আর কী করা সম্ভব ছিল আমি জানি না। সব ধরনের ক্রিকেটেই ও ফর্ম দেখিয়েছে। একেক জনের জন্য মনে হয় একেক রকম নিয়ম। আমি বিসিসিআইকে সূর্যের রেকর্ড ভাল করে দেখার জন্য অনুরোধ করছি।’

সূর্যের পাশাপাশি অজি সফরে অক্ষয় প্যাটেলের না থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন মনোজ তিওয়ারি। ভারতীয় জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার টুইটারে লিখেছেন, ‘তোমাদের দুর্ভাগ্য যে জাতীয় দলে জায়গা হল না। কয়েক বছর বাদে হয়ত কিছু লোক বলবে যে তোমরা ভুল সময়ে জন্মগ্রহণ করেছ। তাই জাতীয় দলে জায়গা হয়নি। তবে আমি বলছি, যে কোনো সময় অনায়াসেই এই দলে তোমাদের ঢোকা উচিত।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড