• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা নিয়ে ইতালিতে প্রবেশ করে তদন্তের মুখে রোনালদো

  ক্রীড়া ডেস্ক

২৬ অক্টোবর ২০২০, ১৮:১২
রোনালদো
ক্রিস্টিয়ানো রোনালদো (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাস নিয়ে ইতালিতে প্রবেশ করায় তদন্তের মুখে পড়তে যাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইতালিয়ান টিভি প্রোগ্রাম রাই ট্রেকে এমনটাই জানিয়েছেন দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো স্পাদাফোরা। করোনা নিয়ে পর্তুগাল থেকে জুভেন্টাস ফরোয়ার্ডের ইতালিতে প্রবেশ করায় দেশটির করোনা প্রটোকল লঙ্ঘন হয়েছে কিনা সেটাই খতিয়ে দেখবে দেশটির ফেডারেল প্রসিকিউটর অফিস।

উয়েফা ন্যাশনস কাপে স্পেন ও ফ্রান্সের বিপক্ষে ম্যাচ খেলার পর সুইডেনের মুখোমুখি হবার আগে করোনা টেস্টে পজেটিভ হন পর্তুগাল অধিনায়ক রোনালদো। সেই ম্যাচে আর তাই নামা হয়নি আর। অপেক্ষাতেও থাকেননি। ২৮ নভেম্বর বার্সার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ম্যাচ আছে, সেই ম্যাচে যেন নামতে পারেন সেই উদ্দেশে ভাড়া করা বিমানে উঠে ইতালিতে নেমে সোজা কোয়ারেন্টাইনে চলে গেছেন তিনি। একাকী চলছে নিজের মত অনুশীলন।

তবে করোনা নিয়ে পর্তুগাল থেকে রোনালদোর ইতালিতে ফেরাটা পছন্দ হয়নি দেশটির ক্রীড়ামন্ত্রী স্পাদাফোরার। তার অভিযোগ ছিলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি না নিয়ে ইটালিতে প্রবেশ করেছেন পর্তুগিজ তারকা।

জবাব দিতেও দেরি করেননি রোনালদো। ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিওতে স্পাদাফোরার অভিযোগকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছেন জুভেন্টাস তারকা।

‘ইতালিতে এক ভদ্রলোক বলেছেন যে আমি কোনো নিয়মের অমান্য করিনি… আমি তার নাম বলবো না। যা বলা হয়েছে তার সম্পূর্ণ মিথ্যা।’

‘আমি প্রোটোকল মেনেই এসেছি এবং মান্য করতে থাকবো। আমার ভাবনা চিন্তা পরিষ্কার… আমি যা করেছি তার সবকিছুরই অনুমতি ছিলো।’

‘বলা হচ্ছে আমি নাকি নিয়ম ভেঙ্গেছি…সব মিথ্যা। আমি সব ঠিক নিয়মই মেনেছি। ঠিক মতো দল ছেড়েছি, এয়ার অ্যাম্বুলেন্সে চড়েছি, তুরিনে এসেছি…এবং কারও সংস্পর্শেও আসিনি।’

রোনালদোর এই ভিডিওর পরেই ইতালিয়ান নিউজ এজেন্সি আনসাতে পাল্টা বক্তব্য দিয়েছেন স্পাদাফোরা, ‘কিছু কিছু খেলোয়াড়ের গুণ-মান তাদের অহংকার, অশ্রদ্ধাবোধ ও ক্রমান্বয় মিথ্যার কাছে মলিন হয়ে যায়।’

‘জবাবে আমি শুধু বলবো আপনি যত বেশি খ্যাতি পাবেন তখন কোনো কথা বলার চিন্তা-ভাবনা করবেন আর উদাহরণ তৈরি করবেন।’

এই বক্তব্যের পর এক সপ্তাহ চুপ করে থাকলেও আবার মুখ খুলেছেন স্পাদাফোরা। রাই ট্রেকের সঙ্গে সাক্ষাৎকারে জোর দিয়ে বলেছেন প্রটোকল ভেঙেছেন পর্তুগিজ তারকা। আর যে কারণে তদন্তের মুখে পড়তে হচ্ছে তাকে।

‘করোনা আমাদের শিখিয়েছে যে কেউই এর থেকে মুক্ত নয়। অবশ্যই সবাই যে যার মত করে প্রটোকলকে সম্মান দেওয়ার চেষ্টা করছে তবে শেষ পর্যন্ত এর থেকে পরিত্রাণের একটাই উপায়, ঘরে থাকা।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড