• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলের ফাইনালের ভেন্যু চূড়ান্ত

  ক্রীড়া ডেস্ক

২৬ অক্টোবর ২০২০, ১৬:৪৮
আইপিএল
আইপিএল ট্রফি (ছবি : সংগৃহীত)

জমে উঠেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসর। করোনা সঙ্কটে আসর মাঠে না গড়ানোর সম্ভাবনা জাগলেও অবশেষে মাঠে গড়িয়েছে টুর্নামেন্ট। এছাড়া ইতোমধ্যেই জমে উঠেছে টুর্নামেন্টের ব্যাট-বলের লড়াই।

ইতোমধ্যেই গ্রুপ পর্বের শেষ পর্যায়ে চলে এসেছে টুর্নামেন্ট। আর কদিন বাদেই শুরু হবে প্লে-অফের লড়াই। তার আগে প্লে-অফ ও ফাইনালের চূড়ান্ত ভেন্যু ঠিক করেছে আইপিএল কর্তৃপক্ষ। ১০ নভেম্বর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে হবে আইপিএলের ১৩তম আসরের ফাইনাল।

শুরুর দিকে আইপিএলের প্রথম পর্বের সূচি প্রকাশ করেছিল টুর্নামেন্ট আয়োজক কমিটি। সে সময় জানানো হয়, অক্টোবরের শেষদিকে চূড়ান্ত হবে প্লে-অফ ও ফাইনালের ভেন্যু। অবশেষে ভেন্যু ও সূচি প্রকাশ করেছে আইপিএল কর্তৃপক্ষ।

আইপিএলের প্রথম কোয়ালিফায়ার হবে দুবাইতে। সে ম্যাচে মুখোমুখি হবে লিগ পর্বে খেলা শীর্ষ দুদল। ম্যাচটি মাঠে গড়াবে ৫ নভেম্বর। পরের দিন এলিমিনেটর ম্যাচ হবে। একদিন বিরতি দিয়ে ৮ নভেম্বর হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। দুটি ম্যাচই হবে আবুধাবিতে। সব ম্যাচ হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

প্লে-অফের সূচির পাশাপাশি উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের জন্যও ভেন্যু ঠিক করেছে আইপিএল কর্তৃপক্ষ। নারীদের আইপিএলের ভেন্যু নির্ধারিত হয়েছে শারজাহ। একই ভেন্যুতে আগামী ৪ থেকে ৯ নভেম্বর পর্যন্ত চলবে মেয়েদের টুর্নামেন্ট।

মেয়েদের আইপিএলে বাংলাদেশের দুজন নারী ক্রিকেটার অংশ নেবেন। তাঁরা হলেন জাহানারা আলম ও সালমা খাতুন। আসরে ভেলোসিটির হয়ে খেলবেন জাহানারা। আর ট্রেইলব্লেজার্সের হয়ে খেলবেন প্রথমবার অংশ নিতে যাওয়া সালমা। দুজনেই বর্তমানে দুবাইতে দলের সঙ্গে আছেন।

আইপিএলের প্লে-অফ সূচি ও ভেন্যু :

৫ নভেম্বর, প্রথম কোয়ালিফায়ার, দুবাই

৬ নভেম্বর, এলিমিনেটর, আবুধাবি

৮ নভেম্বর, দ্বিতীয় কোয়ালিফায়ার, আবুধাবি

১০ নভেম্বর, ফাইনাল, দুবাই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড