• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪৭ বছর পর আর্সেনালের মাঠে জিতল লেস্টার

  ক্রীড়া ডেস্ক

২৬ অক্টোবর ২০২০, ১৬:৩২
লেস্টার সিটি
লেস্টার সিটি (ছবি : সংগৃহীত)

লেস্টার সিটির কাছে যেন আর্সেনালের ঘরের মাঠ ইমিরেটস অপরাজেয় দূর্গে পরিণত হয়ে গিয়েছিল। সে দূর্গ ভাঙতে সময় লাগল ৪৭ বছর। দীর্ঘ ৪৭ বছর পর আর্সেনালের মাঠ থেকে জয় নিয়ে ফিরল দলটি। ইংলিশ প্রিমিয়ার ফুটবল লিগে লেস্টার সিটি ১-০ গোলে হারিয়েছে আর্সেনালকে। এর আগে ১৯৭৩ সালে সর্বশেষ এমিরেটস স্টেডিয়ামে জিতেছিলো লেস্টার।

লিগে আগের ম্যাচেই ম্যানচেষ্টার সিটির কাছে ১-০ গোলে হেরেছিলো আর্সেনাল। তাই জয়ের ধারায় ফিরতে মরিয়া ছিলো তারা। নিজেদের মাঠে খেলা থাকায় জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলো গানাররা।

কিন্তু ম্যাচের শুরু থেকেই গোল খেতে বসেছিলো আর্সেনাল। দ্বিতীয় মিনিটে গোলবার ছেড়ে বল মারতে গিয়ে পারেননি আর্সেনালের গোলক্ষরক বার্নড লেনো। প্রতিপক্ষ খেলোয়াড় জেমস ম্যাডিসনের কাছে বল তুলে দেন তিনি। বল পেয়ে গোলমুখে শট নিয়েছিলেন ম্যাডিসন। বল ক্রসবারের উপর দিয়ে চলে যায়। ফলে গোল হজম থেকে রেহাই পায় আর্সেনাল।

তবে চতুর্থ মিনিটে আর্সেনালকে এগিয়ে দিয়েছিলেন আলেক্সান্দ্রে লাকাজেট্টি। কর্নার থেকে আসা বল হেডে লেস্টারের জালে পাঠিয়ে ছিলেন তিনি। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল করে দেন রেফারি।

ম্যাচের ২৪ মিনিটেই গোলের ভালো সুযোগ পেয়ে গিয়েছিল লেস্টার। তবে জেমস জাস্টিন বক্সের বাইরে থেকে শট নিয়ে আর্সেনালের গোলরক্ষকের হাতে পৌঁছে দেন।

এরপর গোলের জন্য মরিয়া হয়ে উঠে দুই দলই। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিলো না তারা। তাই প্রথমার্ধে স্কোরলাইনে কোন পরিবর্তন হয়নি। প্রথমার্ধে গোলের উদ্দেশে ১০টি শট নিয়েছিলো আর্সেনাল। আর লেস্টারের ছিলো দু’টি।

দ্বিতীয়ার্ধেও লেস্টারের উপর চাপ সৃষ্টি করে খেলতে শুরু করে আর্সেনাল। তবে লেস্টারের রক্ষণদূর্গ ভাঙ্গতেই ঘাম ঝড়েছে আর্সেনালের। ৬০ মিনিটে বদলি হিসেবে নামেন কাফ ইনজুরির কারণে গত দুই ম্যাচে খেলতে না পারা ভার্ডি। সেই ভার্ডি বদলি হিসেবে নেমে ৮০তম মিনিটে লেস্টারের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন।

চেঙ্গিস এ্যান্ডারের বাতাসে ভাসানো ক্রস থেকে হেডে আর্সেনালের জালে বলকে পাঠান ভার্ডি। লিগে আর্সেনালের বিপক্ষে ভার্ডির এটি ১১তম গোল।

ম্যাচের শেষ মূর্হুতে ভার্ডির একমাত্র গোলে এগিয়ে গিয়ে শেষ পর্যন্ত ম্যাচ জয়ের স্বাদ পায় ২০১৫-১৬ মৌসুমের লিগ চ্যাম্পিয়ন লেস্টার। লিগে টানা দুই হারের পর জয়ের স্বাদ পেল লেস্টার।

ম্যাচ শেষে ভার্ডি বলেন, আমাদের গত দু’ম্যাচে ফলাফল ভালো ছিলো না। আমরা জয়ের পথে ফিরতে চেয়েছিলাম। ভাগ্যক্রমে আমরা জয়ে ফিরেছি।

এই জয়ে ৬ ম্যাচে ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে উঠলো লেস্টার। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলে দশমস্থানে রয়েছে আর্সেনাল।

সাউদাম্পটনের বিপক্ষ ২-০ গোলে হারলেও ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এভারটন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড