• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেস্টে নতুন অধিনায়ক পাচ্ছে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

২৩ অক্টোবর ২০২০, ১৬:৪৭
পিসিবি
মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম (ছবি : সংগৃহীত)

বিশ্বকাপে ব্যর্থতার পর তিন ফরম্যাটেই নেতৃত্ব হারান পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। গত বছরের অক্টোবরে কাছ থেকে অধিনায়কত্ব ছিনিয়ে নিয়ে টি-টুয়েন্টির নেতৃত্ব বাবর আজমকে দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বর্তমানে দলটির ওয়ানডে অধিনায়কও তিনি। অন্যদিকে টেস্ট অধিনায়কত্ব দেয়া হয় আজহার আলীকে।

তবে টেস্টে আজহারের নেতৃত্বে খুশি নয় পিসিবি। ফলে মাত্র এক বছর অধিনায়কত্ব করেই দায়িত্ব হারাতে চলেছেন এ ব্যাটসম্যান। তার জায়গায় টেস্ট ক্রিকেটে পাকিস্তানের নতুন অধিনায়ক হতে পারেন ডানহাতি উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। এছাড়া অধিনায়ক হওয়ার সম্ভাব্য তালিকায় রয়েছেন বাবর আজমও।

নতুন অধিনায়ক কে হবেন তা এখনও অনিশ্চিত, তবে আজহার যে আর টেস্ট অধিনায়ক থাকছেন না- তা পুরোপুরি নিশ্চিত। ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে নতুন অধিনায়কের অধীনেই খেলবে পাকিস্তান দল।

পিসিবির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, টেস্ট অধিনায়ক আজহার আলীর নেতৃত্ব নিয়ে খুব একটা খুশি নয় বোর্ড। কিন্তু পাকিস্তানের প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের কিছুটা সমর্থন ছিলো বলেই এতদিন আজহারকে সরানোর কথা ভাবেনি পিসিবি।

তবে এবার নতুন করে মূল্যায়ন করা হয়েছে আজহারের পারফরম্যান্স এবং সেখানে তাকে অধিনায়ক হিসেবে রাখার পক্ষে কোনো যুক্তি খুঁজে পায়নি বোর্ড। এরই মধ্যে আজহারের সঙ্গে দেখা করে এ সিদ্ধান্তের কথা তাকে জানিয়ে দিয়েছেন পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফো জানাচ্ছে, আগামী দশ দিনের মধ্যে আনুষ্ঠানিকভাবে আজহারের সঙ্গে সাক্ষাতে বসবে বোর্ড। সেখানে কাগুজে আনুষ্ঠানিকতা সেরে নতুন অধিনায়কের নাম ঘোষণা দেবে তারা। যে নামটি মোহাম্মদ রিজওয়ান হওয়ার সম্ভাবনাই বেশি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড