• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচা-মরার লড়াইয়ে সহজ লক্ষ্য পেল তামিমরা

  ক্রীড়া ডেস্ক

২১ অক্টোবর ২০২০, ২০:০৫
সাইফউদ্দিন
ম্যাচের সেরা বোলার সাইফউদ্দিন (ছবি : সংগৃহীত)

বিসিবি প্রেসিডেন্টস কাপে রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে নাজমুল একাদশের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নেমেছে তামিম একাদশ। টস জিতে তামিমদের ফিল্ডিংয়ে পাঠান বিপক্ষ দলের অধিনায়ক নাজমুল। বল হাতে নাজমুলের দলকে প্রায় একাই উড়িয়ে দিয়েছেন তামিম একাদশের সাইফউদ্দিন। তার ৫ উইকেট শিকারে নির্ধারিত ৪১ ওভারের কোটা পূরণের নয় বল আগেই ১৬৫ রানে অল আউট হয়ে গেছে নাজমুল একাদশ।

বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নাজমুল একাদশ। আগের তিন ম্যাচে আগে ব্যাট করলেও এবার শুরুতেই ফিল্ডিংয়ে নেমে পড়েন তামিম একাদশের সদস্যরা।

তিন দলের এই টুর্নামেন্টের ফাইনালে খেলতে হলে আজকের ম্যাচটি জিততেই হবে তামিমদের। এমন ম্যাচে প্রথম থেকেই মরণ কামড় বসায় তামিমের দল। শুরুতেই শিকার করে তিন উইকেট। সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন ও নাজমুল হোসেন শান্ত ফেরেন যথাক্রমে ৭, ১০ ও ৫ রানে।

ব্যাটিং বিপর্যয়ের মুখে দলের হাল ধরেন আফিফ ও মুশফিক। দুজন মিলে ম্যাচ নিয়ন্ত্রণে নেয়ার আগেই হানা দেয় বেরসিক বৃষ্টি। বৃষ্টি থামার পর নির্ধারিত ওভার থেকে ৯ ওভার কমিয়ে পুনরায় খেলা শুরু হয়।

নতুন করে খেলা শুরু হলে ম্যাচের আকার নেমে আসে ৪১ ওভারে। আফিফ-মুশফিকের গুরুত্বপূর্ণ জুটির মাধ্যমে ম্যাচ যখন নাজমুল একাদশের হাতের মুঠোয় তখনই আঘাত হানেন সাইফ। তার বলে ফেরার আগে ৫১ রান করেন মুশফিক। এরপরই শুরু হয় নাজমুল একাদশের ব্যাটসম্যানদের আসা যাওয়ার মিছিল।

বাকি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪০ রান করেন আফিফ। এছাড়া তৌহিদ হৃদয় ১৩, ইরফান শুক্কুর ও নাসুম আহমেদ ১১ রান করেন। সাইফের ফাইফার ছাড়া মুস্তাফিজুর রহমান শিকার করেন ৩ উইকেট।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড