• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্কোয়াড থেকে ওজিলকে বাদ দিল আর্সেনাল

  ক্রীড়া ডেস্ক

২০ অক্টোবর ২০২০, ২০:৫৪
মেসুত ওজিল
মেসুত ওজিল (ছবি : সংগৃহীত)

প্রিমিয়ার লিগে আগামী বছরের ফেব্রুয়ারি পর্যন্ত খেলার জন্য ২৫ সদস্যের দল দিয়েছে আর্সেনাল। ওই দলে নেই আর্সেনালের সবচেয়ে বেশি বেতন পাওয়া প্লে মেকার মেসুত ওজিল (৩২)। গানার কোচ মাইকেল আর্তেতা তাকে দল থেকে ছেঁটে ফেলেছেন।

প্রিমিয়ার লিগের নিয়ম অনুযায়ী, আগামী শীতকালীন দলবদলের মৌসুম শেষ হওয়া পর্যন্ত ২৫ ফুটবলারের তালিকা দিতে হয়। ওই তালিকায় ২১ বছরের ওপরে সর্বোচ্চ ১৭ জন ইংল্যান্ডের বাইরের ফুটবলার রাখা যায়। ১৯ ফুটবলার থেকে দলটা বেছে নিতে হতো আর্তেতার। সাবেক ইংল্যান্ড ফুটবলার আর্তেতা সেখান থেকে ওজিলকে ছেঁটে ফেলেছেন।

২০১৩ সালে রিয়ার মাদ্রিদ থেকে আর্সেনালে আসা ওজিল ছাড়াও আর্তেতার দল থেকে বাদ পড়েছেন গ্রিক ফুটবলার সক্রাটিচ। ওজিলকে বাদ দেওয়ার কথা জানিয়ে আর্সেনাল কোচ বলেছেন, ‘কারণটা আমি তাদের কাছে এরই মধ্যে ব্যাখ্যা করেছি। দলের সিনিয়র দুই ফুটবলারকে বাদ দেওয়া আমার জন্য কঠিন কাজ ছিল। কিন্তু তাদের নিয়মের প্রতি সম্মান দেখাতে হবে।’

ওজিল অবশ্য গত মৌসুমের শেষের দিক থেকেই আর্সেনালের দলের বাইরে চলে গেছেন। করোনার কারণে লিগ বন্ধ হওয়ার আগে মার্চে শেষবার গানারদের জার্সি গায়ে চাপিয়েছেন তিনি। চলতি মৌসুমে এখনও দলের হয়ে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি ওজিল। পরিকল্পনায় না থাকলেও আর্সেনাল অবশ্য ওজিলকে গ্রীষ্মকালীন দলবদলের বাজারে বিক্রি করে দেয়নি। আবার সাবেক জার্মান অলরাউন্ডারও ক্লাব ছাড়েননি। ইউরোপের সর্বোচ্চ পর্যায়ে না হোক ওজিলকে মোটা দামে কিনতে এখনও চীন, কাতার, সৌদি আরব, তুরস্ক কিংবা যুক্তরাষ্ট্রের মতো লিগের ক্লাব মুখিয়ে আছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড