• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

৭৫ বছরে ফুটবল খেলে বিশ্ব রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১৯ অক্টোবর ২০২০, ২০:১৪
এজ এলদিন বাহদের
এজ এলদিন বাহদের (ছবি : সংগৃহীত)

এই বয়সে যার বাসায় নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটানোর কথা, তিনিই নেমে গেলেন ফুটবল মাঠে। শুধু নেমেই ক্ষান্ত হননি, খেলেছেন ৯০ মিনিট! এ এক অবিশ্বাস্য ঘটনা। যার জন্য এজ এলদিন বাহদের ঠাই হয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বইয়ে।

প্রায় ৭৫ বছর বয়সী মিশরের এদিন বাহাদের এই রেকর্ড গড়ার কথা ছিল গত মার্চে। তবে অপেক্ষা লম্বা হয় করোনা মহামারির কারণে। শেষ পর্যন্ত তিনি খেলেছেন এবং রেকর্ড গড়েছেন বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলার হিসেবে।

গত ৬ অক্টোবর তৃতীয় বিভাগের একটি দলের হয়ে লিগের দ্বিতীয় ম্যাচে তিনি পুরো ৯০ মিনিট খেলেন। এরপর গত শনিবার ৭৫ বয়সী বাহাদেরকে এই খেতাব দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস।

ওই ম্যাচে একটি পেনাল্টি মিস করেন বাহাদের। যার খেসারতে তার দল এল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে হারে ৩-২ গোল ব্যবধানে। তবে গত মার্চে অভিষেক ম্যাচে একটি গোল পান পেনাল্টি থেকে। ওই ম্যাচের পরই খেলতে চেয়েছিলেন দ্বিতীয় ম্যাচটি।

ম্যাচ শেষে বাহাদের দাবি করেন তার কারণেই পরিচিত ও সেই কারণে স্পন্সর পেয়েছে ক্লাবটি। এই ধারাবাহিকতায় তিনি আরও ম্যাচ খেলতে চান এবং নিজের রেকর্ড ছাড়িয়ে যেতে চান। তিনি বলেন, ‘আমি আরও খেলতে চাই। আমি আমার রেকর্ড ভাঙার স্বপ্ন দেখি।’

বাহাদারের রেকর্ড গড়ার ম্যাচে মাঠে উপস্থিত থেকে উৎসাহ দিয়েছেন তার নাতি-নাতনীরা। বাহাদারের আগে এই রেকর্ডের মালিক ছিলেন ইসরাইলের আইসাক হায়িক। তিনি ২০১৯ সালে ৭৩ বছর বয়সে এই রেকর্ডের মালিক হন গোলরক্ষকের দায়িত্ব পালন করে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড