• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফ্রান্সের বিশ্বকাপ জয়টা এখন অতীত : ডাচ কোচ

  অধিকার ডেস্ক    ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৫

রোনাল্ড ক্যোমান, নেদারল্যান্ডস, ফ্রান্স
নেদারল্যান্ডস কোচ রোনাল্ড ক্যোমান

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হওয়ার আগে নেদারল্যান্ডস কোচ রোনাল্ড ক্যোমান সতর্ক করেছেন প্রতিপক্ষকে। পগবা-এমবাপেদের হুশিয়ার করে তিনি বলেছেন , মাঠের লড়াইয়ে ফরাসিদের বিশ্বকাপ শিরোপাটা কোনো প্রভাব ফেলবে না।

উয়েফা নেশন্স লিগে রবিবার রাতে পরস্পরের মোকাবেলা করবে ফ্রান্স ও নেদারল্যান্ডস। 'এ' লিগের গ্রুপ-১ এ দুই পরাশক্তির ম্যাচটি স্তাদে দে ফ্রান্সে অনুষ্ঠিত হবে, যে মাঠে প্রায় এক বছর আগে রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বে ডাচরা ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল স্বাগতিকদের কাছে।

শেষ পর্যন্ত ২০১৮ বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি অরেঞ্জরা। বিপরীতে দ্বিতীয়বারের মতো ফুটবলের সর্বোচ্চ অাসরের শিরোপা ঘরে তোলে ফ্রান্স। বিশ্বকাপে দুর্দান্ত খেলা দিদিয়ের দেশামের শিষ্যদের তারিফ করলেও ক্যোমানের দাবি, ডাচরা এবার ভালো কিছু করে দেখানোর প্রত্যাশাতেই লা ব্লুজদের মাটিতে পা রেখেছে।

সংবাদ সম্মেলনে শনিবার সাবেক তারকা ফুটবলার ক্যোমান বলেছেন, 'ফ্রান্স যোগ্য দল হিসেবেই বিশ্বকাপ জিতেছে। এটা একটা বিরাট অর্জন, কিন্তু এটা এখন অতীত। এখন অামাদের কাজ হলো বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ভালো একটা ম্যাচ খেলা ও ফল বের করে অানা। যে ঘটনাগুলো ঘটে গেছে সেগুলো এখন হিসাবে অাসবে না।'

'তখন যেটা ঘটেছিল এখন তার কোনো মূল্য নেই। এবার দলকে অারও বেশি সংগঠিত থাকতে হবে। অামাদের খুব ভালো খেলতে হবে অার সবকিছু ঠিকঠাকভাবে করতে হবে। এই ধরনের প্রতিপক্ষের বিপক্ষে ভুল করা চলবে না।'