• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলিকে পেছনে ফেলে নতুন কীর্তি গড়লেন ওয়ার্নার

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ২২:৩৩
ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার (ছবি : সংগৃহীত)

আইপিএলের প্রতি আসরেই ব্যাট হাতে দারুণ ধারাবাহিক সানরাইজার্স হায়দরাবাদের ডেভিড ওয়ার্নার। এবারের আসরেও দুর্দান্ত পারফর্ম করছেন এ ক্রিকেটার। রবিবারের ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন ওয়ার্নার। সবচেয়ে কম ইনিংসে পাঁচ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি। আর এ রেকর্ড গড়তে ওয়ার্নার ভেঙেছেন বিরাট কোহলির রেকর্ড।

আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক কোহলির পাঁচ হাজারে পা দিতে লেগেছিল ১৫৭ ইনিংস। সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক সেখানে পৌঁছে গেলেন মাত্র ১৩৫ ইনিংসেই! সুরেশ রায়না ও রোহিত শর্মার লেগেছিল যথাক্রমে ১৭৩ ও ১৮৭ ইনিংস। টুর্নামেন্টটিতে পাঁচ হাজার রান আছে কেবল এই চার জনের।

আবুধাবিতে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে পাঁচ হাজারের ক্লাবে ঢোকেন ওয়ার্নার। ব্যাটিংয়ে নামার আগে এই কীর্তি গড়া থেকে ১০ রান দূরে ছিলেন তিনি। সেটি ছুঁয়ে ফেলেন ১৬তম বলেই।

কলকাতার ১৬৩ রান তাড়ায় সবাইকে অবাক করে চার নম্বরে ব্যাটিংয়ে নামেন ওয়ার্নার। ৩৩ বলে ৫ চারে খেলেন ৪৭ রানের অপরাজিত ইনিংস। তবে দলকে জেতাতে পারেননি তিনি। টাই হওয়া ম্যাচে পরে তার দল হারে সুপার ওভারে।

টুর্নামেন্টের প্রথম বিদেশি ক্রিকেটার হিসেবে পাঁচ হাজার রান করা ওয়ার্নারের সেঞ্চুরি ৪টি ও হাফ সেঞ্চুরি ৪৬টি। বিদেশিদের মধ্যে চার হাজার ৬৮০ রান নিয়ে তার পরেই আছেন এবি ডি ভিলিয়ার্স। আইপিএলে সবচেয়ে বেশি ৬ সেঞ্চুরি করা ক্রিস গেইলের রান চার হাজার ৫৩৭।

আইপিএলে পাঁচ হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ৪৩.০৫ গড় ও ১৪১.০৫ স্ট্রাইক রেটও ওয়ার্নারের। গড়ে তার পরে কোহলি (৩৮.৬৫), স্ট্রাইক রেটে রায়না (১৩৭.১৪)।

ভারতের ঘরোয়া এই টি-টুয়েন্টি টুর্নামেন্টে পাঁচ হাজার রানের খুব কাছেই আছেন শিখর ধাওয়ান। ১৬৭ ইনিংস খেলা বাঁহাতি এই ব্যাটসম্যানের রান চার হাজার ৯৩৮। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে শনিবার টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পান দিল্লি ক্যাপিটালসের ওপেনার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড