• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কথা বলেই ম্যাচ প্রতি জামাল ভূঁইয়ার আয় প্রায় দুই লাখ টাকা!

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৯:৩৭
জামাল ভূঁইয়া
জামাল ভূঁইয়া (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরে বন্ধ দেশের সবধরনের ফুটবল। ফলে অলস সময় কাটাচ্ছেন দেশের ফুটবলাররা। আর এই অলস সময়টাকেই কাজে লাগাচ্ছেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। কাজ করছেন জনপ্রিয় ফুটবল লিগ লা লিগার বিশ্লেষক হিসেবে।

লা লিগায় নিয়মিত ম্যাচ বিশ্লেষক হিসেবে কথা বলছেন তিনি। আর এ কারণে বর্তমানে ইউরোপে রয়েছেন দেশসেরা এ ফুটবলার। সেখানে কথা বলে প্রতি ম্যাচ থেকে প্রায় পৌনে দুই লাখ টাকা করে আয় করছেন দেশের সেরা ফুটবলার। সম্প্রতি এমনটাই জানিয়েছেন তিনি।

সম্প্রতি দেশের এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই তথ্য জানান জামাল বলেন, এবার ২৩-২৪ দিন স্পেনের বার্সেলোনায় ছিলাম। সব মিলিয়ে সাত-আটটি ম্যাচে বিশ্লেষণ করেছি। ম্যাচপ্রতি ২ হাজার ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ লাখ ৭০ হাজার টাকা) সম্মানীও পাই।

মধ্যমাঠের এই তারকা লা লিগায় ম্যাচ বিশ্লেষণের অভিজ্ঞতা জানিয়ে আরও বলেন, সেখানে উন্নত মানের হোটেলে থাকার ব্যবস্থা থেকে শুরু করে যাতায়াত ও খাওয়াদাওয়া সব ব্যবস্থাই আয়োজকেরা করে থাকেন। বলা যায় সব মিলিয়ে অভিজ্ঞতাটা ভালো। সবচেয়ে বড় কথা হচ্ছে আমি বাংলাদেশ দলের অধিনায়ক হিসেবেই লা লিগায় ম্যাচ বিশ্লেষণ করছি।

সম্প্রতি ফুটবলারদের গত মৌসুমের পারিশ্রমিক ৩৫ শতাংশ দেয়ার ব্যাপারে কথা বলেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সে সম্পর্কে জামাল বলেন, আপনাকে যদি জিজ্ঞাসা করি কেমন পারিশ্রমিক আশা করেন তখন আপনি কিন্তু ১০০ ভাগের কথাই বলবেন। যেকোনো পেশার মানুষই হোন না কেন, সবাই ১০০ ভাগই আশা করেন। পরিস্থিতির বিচারে ৪০ ভাগ হলেও ঠিক ছিল। আমাদের পারিশ্রমিকটা কম হয়ে গেল। সভাপতি তো ৪০ ভাগের কথাই বলেছিলেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড