• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাঠে নামবে বাংলাদেশ, দুই ম্যাচের তারিখ চূড়ান্ত 

  ক্রীড়া প্রতিবেদক

১৮ অক্টোবর ২০২০, ১৯:১৪
বাফুফে
বাংলাদেশ ফুটবল দল (ছবি : সংগৃহীত)

দীর্ঘদিন পর আবারও মাঠে ফিরছে বাংলাদেশ ফুটবল দল। আগামী নভেম্বরে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে জামাল ভূঁইয়ারা। আর এ ম্যাচ দুটিতে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল।

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন ধরেই আন্তর্জাতিক ফুটবল খেলা থেকে দূরে রয়েছে বাংলাদেশ দল। এছাড়া প্রাণঘাতী এ ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে বাংলাদেশের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ।

তবে ফুটবল ভক্তদের সুখবর দিয়েছে বাফুফে। নভেম্বরেই শেষ হচ্ছে ভক্তদের অপেক্ষার প্রহর। নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে জামাল ভুঁইয়ার দল। সম্প্রতি চূড়ান্ত হয়েছে এই দুটি ম্যাচের তারিখ।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম জানিয়েছেন, আগামী ১৩ ও ১৭ নভেম্বর নেপালের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। সর্বশেষ মার্চের মাঝপথে পেশাদার লিগের খেলা থামার পর এখানে আর কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি।

কিছুদিন আগে ঘরের মাঠে খেলতে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের (এএনএফএ) কাছে প্রস্তাব পাঠিয়ে ছিল বাফুফে। নেপালের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছিল, অনুশীলনের জন্য দেশটির সরকারের কাছে অনুমতি চেয়েছে তারা।

বাংলাদেশ ও নেপাল ২০১৮ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে শেষবারের মতো মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছিল নেপাল। প্রায় দুই বছর পর সেই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই ফের নেপালের মুখোমুখি হবেন জামাল ভূঁইয়ার দল।

চলতি বছরের জানুয়ারিতে সবশেষ মাঠে নেমেছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ২৩ জানুয়ারি বুরুন্দির বিপক্ষে হেরে বঙ্গবন্ধু গোল্ড কাপ থেকে ছিটকে পড়ে স্বাগতিকরা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড