• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাঞ্জাবের ব্যাটসম্যানদের অবিশ্বাস্য ব্যাটিং দেখল পাকিস্তান (ভিডিয়ো)

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৭:২০
পাকিস্তান
ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

পাকিস্তানের ন্যাশনাল টি-টুয়েন্টি কাপে ঝড় তুলল ব্যাটসম্যানরা। শেষ চার নিশ্চিত করতে ১২.৩ ওভারে করতে হতো ১৬২ রান। এ সমীকরণে খেলতে নেমে মাত্র ১১ ওভারেই ১৬৬ রান তুলে ফেলেছে সাউদার্ন পাঞ্জাব।

শুক্রবার (১৬ অক্টোবর) রাতে বেলুচিস্তান ও সাউদার্ন পাঞ্জাবের মধ্যকার ম্যাচটি ছিল ন্যাশনাল টি-টুয়েন্টি কাপের প্রথম পর্বের শেষ ম্যাচ। নির্ধারিত ১০ ম্যাচ খেলার পর আগেই শেষ চারের টিকিট নিশ্চিত করে ফেলেছিল নর্থ পাকিস্তান, খাইবার পাখতুন ও সিন্ধ।

চতুর্থ টিকিটের জন্য অপেক্ষা ছিল তিনটি দলের- বেলুচিস্তান, সাউদার্ন পাঞ্জাব ও সেন্ট্রাল পাঞ্জাব।

শেষ ম্যাচটির আগে দশ ম্যাচে ৮ পয়েন্ট ছিল সেন্ট্রাল পাঞ্জাবের, বেলুচিস্তানের ছিল ৯ ম্যাচে ৮ ও সাউদার্ন পাঞ্জাবের ছিল ৯ ম্যাচে ৬ পয়েন্ট। ফলে পরিস্থিতি ছিল বেলুচিস্তানের পক্ষে। কেননা শেষ ম্যাচে তারা জিতলে সরাসরি চলে যেতো শেষ চারে। এমনকি কম ব্যবধানে হারলেও নেট রানরেটের কল্যাণে পেত শেষ চারের টিকিট।

কিন্তু শুক্রবার সব সমীকরণ ওলটপালট করেন সাউদার্ন পাঞ্জাবের ব্যাটসম্যানরা। রীতিমতো সাইক্লোন ব্যাটিং করে মাত্র ১০.৪ ওভারেই করে ফেলেন ১৬৬ রান, যা তাদের জয়ের পাশাপাশি এনে দেয় অস্বাভাবিক রানরেট।

এর সুবাদে সেন্ট্রাল পাঞ্জাব ও বেলুচিস্তানের বিদায়ঘণ্টা বাজিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে পৌঁছে গেছে সাউদার্ন পাঞ্জাব।

ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬১ রান করে বেলুচিস্তান। ওপেনার ইমাম উল হক ৩৭ বলে ৪৮, উইকেটরক্ষক ব্যাটসম্যান বিসমিল্লাহ খান ৩৫ বলে ৪১ ও শেষদিকে ঝড় তুলে ২১ বলে ৩৭ রান করেন আকবর-উর-রেহমান। দুই উইকেট নেন মোহাম্মদ ইমরান।

খালি চোখে সাউদার্ন পাঞ্জাবের সামনে লক্ষ্য ছিলো ২০ ওভারে ১৬২ রানের কিন্তু আসলে তাদের এই রান করতে হতো ১২.৩ ওভারের মধ্যে। কেননা এর বেশি ওভার খরচ হয়ে গেলে ম্যাচ জিতলেও সেমিফাইনালের টিকিট পাওয়া হতো না তাদের। এই সমীকরণ মাথায় নিয়েই ব্যাটিংয়ে নামে সাউদার্ন পাঞ্জাব।

১২.৩ ওভারে রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে মাত্র ৫.৩ ওভারেই ৮৭ রান করে ফেলেন দুই ওপেনার জিসান আশরাফ ও শোহাইব মাকসুদ। পরে মাত্র ১০.৪ ওভারে ম্যাচ জিতে সেমির টিকিট পায় পাঞ্জাব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড