• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাদেজার বিশাল ছক্কা, বল নিয়ে পালাল পথচারী (ভিডিয়ো)

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২০, ১৬:৪৩
রবীন্দ্র জাদেজা
রবীন্দ্র জাদেজা (ছবি : সংগৃহীত)

আইপিএলের শনিবারের ম্যাচে ৫দিল্লি ক্যাপিটালসের কাছে পাঁচ উইকেটে হেরেছে চেন্নাই সুপার কিংস। ম্যাচ হারলেও ব্যাট হাতে বিধ্বংসী ইনিংস খেলেছেন রবীন্দ্র জাদেজা। এ ইনিংস খেলতে ৪টি বিশাল ছক্কা হাঁকান তিনি।

বাঁহাতি অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার চার ছক্কার মারের একটিতে বল গিয়ে পড়ে রাস্তায়, কিন্তু এরপর আর ফেরত আসেনি। কেননা এক পথচারী পালিয়ে গেছেন সেই ছক্কার বলটি নিয়ে।

ঘটনাটি ঘটেছে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিট্যালসের মধ্যকার শনিবারের (১৭ অক্টোবর) ম্যাচের প্রথম ইনিংসের ১৮তম ওভারে বোলিং করছিলেন দিল্লির পেসার তুষার দেশপান্ডে। সেই ওভারের পঞ্চম বলে স্ট্রাইকে ছিলেন ৪ বলে ৩ রান করা জাদেজা।

দেশপান্ডের করা সেই বলটি ছিল লেগস্টাম্পের বাইরে জাদেজার পায়ের ওপর, অবলীলায় সেটিকে ডিপ স্কয়ার লেগ বাউন্ডারি দিয়ে ছক্কা মেরে দেন জাদেজা। ঐ পাশ দিয়েই বাউন্ডারির দৈর্ঘ্য ছিল ছোট। যার ফলে মাত্র ৭৯ মিটারের ছক্কাটিই চলে যায় মাঠের বাইরে।

তখনই ঘটে অদ্ভুত কাণ্ডটি। সাধারণত বল মাঠের বাইরে দর্শক বা পথচারীরা সেটি আবার মাঠে পাঠিয়ে দেন। যেমনটা হয়েছিল কয়েকদিন আগে এবি ডি ভিলিয়ার্সের বেলায়। কিন্তু জাদেজার ভাগ্য হয়তো অতোটা সুপ্রসন্ন ছিল না। তাই রাস্তায় যাওয়া সেই বলটি কুড়িয়ে নিয়ে উল্টো পথে দৌড় দেন এক পথচারী।

সেই বল আর ফেরত পাওয়া যায়নি। তাই বলে থেমে যায়নি জাদেজার ছক্কার মার। সেই ছক্কার পর আরো তিনবার সরাসরি উড়িয়ে বলকে সীমানা ছাড়া করেন চেন্নাইয়ের এ অলরাউন্ডার। দলকে ১৭৯ রানের সংগ্রহ এনে দেয়ার পথে ১৩ বলে ৪ ছক্কার মারে ৩৩ রানে অপরাজিত থাকে জাদেজা। ব্যাট হাতে ১৩ বলে ৩৩ রান করা জাদেজা, বল হাতে মাত্র ১.৫ ওভার অর্থাৎ ১৩ বলে খরচ করেন ৩৫ রান।

পরে অবশ্য ম্যাচটি জিততে পারেনি চেন্নাই। শেষ ওভারে গিয়ে হেরেছে তারা। এ পরাজয়ের কিছুটা দায় নিতে হবে জাদেজাকেও। কেননা শেষ ওভারে দিল্লির জয়ে জন্য প্রয়োজন ছিলো ১৭ রান। সেই ওভারে বোলিং করতে এসে ৫ বলে ২২ রান দিয়ে বসেন জাদেজা। যার সুবাদে এক বল হাতে রেখেই ৫ উইকেটের জয় পায় দিল্লি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড