• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নিজের সঙ্গে লড়াই করছেন সোহান

  ক্রীড়া প্রতিবেদক

১৬ অক্টোবর ২০২০, ২২:৩৪
নুরুল হাসান সোহান
নুরুল হাসান সোহান (ছবি : সংগৃহীত)

সুযোগ পেয়েও জাতীয় দলে নিয়মতি হতে পারেননি উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। ধারাবাহিক পারফরম্যান্সের অভাবেই জাতীয় দল থেকে ছিটকে গেছেন এ ক্রিকেটার।

২০১৬ সালে জাতীয় দলের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পান সোহান। অভিষেক হওয়ার দুই বছর পর ২০১৮ সালে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন সোহান।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে শুরু হয়েছে ৩ দলের ওয়ানডে টুর্নামেন্ট। এখানে মাহমুদউল্লাহ একাদশের হয়ে খেলছেন সোহান।

প্রথম ম্যাচে শান্ত একাদশের বিপক্ষে মাত্র ১৪ রান করে সাজঘরে ফিরলেও তামিম একাদশের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলেন ২৬ বছর বয়সী এই ব্যাটসম্যান। দলের বিপর্যয়ে ৩৮ বলে ৪১ রানের অপরাজিত ইনিংস খেলে জেতান দলকে। সঙ্গে জিতেন ম্যাচে সেরা ব্যাটসম্যানের পুরস্কারও।

শনিবার আবারও সোহানদের প্রতিপক্ষ নাজমুল একাদশ। ম্যাচের আগে শুক্রবার এক ভিডিও বার্তায় সোহান জানান তার পরিকল্পনার কথা। জানান লড়াইটা নিজের সঙ্গে করছেন প্রতিনিয়ত।

সোহান বলেন, ‘সত্যিকার অর্থে সবাই পারফর্ম করছে, এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো। আর প্রতিযোগিতা যদি করতে হয়, তাহলে সবসময় আমি চেষ্টা করি নিজের সঙ্গে নিজে লড়াই করার। এতে নিজের যে দুর্বলতাগুলো আছে সেগুলো সংশোধনের আর যে স্কিল আছে সেগুলোর অনেক বেশি উন্নতি করার সুযোগ থাকে।’

সোহান আরও বলেন, ‘অনেক দিন ধরে জাতীয় দলের বাইরে আছি। ঘরোয়া লিগগুলো আমার কাছে খুব গুরুত্বপূর্ণ। যেকোনো টুর্নামেন্টে খেলি শতভাগ দেওয়ার চেষ্টা করি এবং নিজের কাছে সৎ থাকার চেষ্টা করি। দুর্বলতা যেগুলো আছে, ব্যাটিং ও উইকেট-কিপিং নিয়ে আলাদা করে কাজ করার চেষ্টা করছি। যেখানেই সুযোগ আসুক নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবো।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড