• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এমবাপ্পেকে পেতে রেকর্ড দামের সঙ্গে রোনালদোকে ফ্রী দেবে জুভেন্তাস

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০২০, ২১:৪২
এমবাপ্পে ও রোনালদো
এমবাপ্পে ও রোনালদো (ছবি : সংগৃহীত)

কয়েক মৌসুম আগে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন ক্রিস্টিয়ানো রোনালদো। দলের হয়ে দারুণ পারফরম্যান্স করলেও আগামী মৌসুমে তাকে বিক্রি করে দিতে চায় জুভেন্তাস। ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে কিনতেই এ সিদ্ধান্ত নিচ্ছে তুরিনের বুড়িরা।

গুঞ্জন উঠেছে, প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে এমবাপ্পেকে রেকর্ড দামে কেনার পাশাপাশি রোনালদোকে ফ্রিতে দেওয়ার পরিকল্পনা করছে দলটি।

চ্যাম্পিয়নস লিগ জয়ের লক্ষ্যে ২০১৮ সালে রোনালদোকে দলে ভেড়ায় জুভেন্টাস। নিজের ষষ্ঠ ইউসিএল শিরোপা ঘরে তুলতে মরিয়া হলেও পাঁচবারের ব্যালন ডি’ অর জয়ী এই তারকা দলকে ইউরোপ সেরার মুকুট পড়াতে ব্যর্থ হন।

এদিকে তরুণ কাউকে দীর্ঘদিনের জন্য দলে ভেড়াতে চাইছে জুভেন্টাস। সব দিক বিবেচনা করে সাদা-কালো শিবির সিদ্ধান্ত নিয়েছে, রোনালদোর জায়গায় আগামী মৌসুমে ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা এমবাপ্পেকে দলে নেবে তারা। এই মহাযজ্ঞের জন্য ৩৯৭ মিলিয়ন ইউরো খরচ করতেও প্রস্তুত জুভ কর্তৃপক্ষ। এমন তথ্য নিশ্চিত করেছে ইতালিয়ান দৈনিক টু্ট্টো স্পোর্ত।

২০১৭-১৮ মৌসুম বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে পাড়ি জমিয়েছিলেন নেইমার। এটাই দলবদলের বাজারে বিশ্ব রেকর্ড। সেই একই মৌসুম থেকেই প্যারিসের দলটিতে দূতি ছড়াচ্ছেন এমবাপে। দিনের পর দিন প্রমাণ দিয়ে যাচ্ছেন কতটা ভয়ংকর ফুটবলার তিনি। ফলে ২১ বয়স বয়সী এই ফরোয়ার্ডকে নিয়ে দীর্ঘ মেয়াদী পরিকল্পনা সাজাতে চায় জুভেন্টাস।

এদিকে জুভেন্টাস ছাড়াও এমবাপ্পেকে নিজেদের দলে নিতে অপেক্ষায় রয়েছে রিয়াল মাদ্রিদ। চলতি মৌসুমে দলবদলের জন্য এক টাকাও খরচ করেনি লস ব্লাঙ্কোসরা। উল্টো কলম্বিয়ার হামেস রদ্রিগেজ, মরক্কোর আশরাফ হাকিমি ও স্পেনের সার্জিও রিগুইলনকে বিক্রি করেছে তারা। ফলে ২০২১-২২ মৌসুমে যে তারা বেশ বড় কিছু করতে যাচ্ছে তা বলাই যায়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড