• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৫ বছর পর পাকিস্তানে খেলতে যাবে ইংল্যান্ড

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০২০, ১৪:৫৮
পিসিবি
পাকিস্তান-ইংল্যান্ডের ম্যাচের মুহূর্ত (ছবি : সংগৃহীত)

নিরাপত্তাজনিত কারণে দীর্ঘদিন কোনো ক্রিকেট দল পাকিস্তান সফরে যায়নি। ফলে এক দশকেরও বেশি সময় ক্রিকেটে নির্বাসিত ছিল দেশটি। তবে ধীরে ধীরে ক্রিকেট ফেরাতে শুরু করেছে দেশটি। বাংলাদেশ-শ্রীলঙ্কা ইতোমধ্যেই পাকিস্তানে গিয়ে খেলে এসেছে। সবকিছু ঠিক থাকলে এবার ইংলিশরাও যাবে পাকিস্তান সফরে।

আসছে বছরের জানুয়ারি বা ফেব্রুয়ারিতে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক টি-টুয়েন্টি সিরিজ হতে পারে বলে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে আলোচনা শেষে জানিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

গত ৮ অক্টোবর ক্রিকইনফো জানায়, তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ডকে আমন্ত্রণ জানিয়েছে পাকিস্তান। সিরিজটি খেলার ব্যাপারে ইতিবাচক সাড়াও দিয়েছে ইসিবি। সব ঠিক থাকলে ২০০৫ সালের পর পাকিস্তানে যাবেন ইয়ন মরগ্যানরা।

২০২২ সালে পাকিস্তানে গিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা থাকলেও তার আগেই আমন্ত্রণ পাঠায় পিসিবি। জানুয়ারিতে শ্রীলঙ্কা সফরে যাবে ইংলিশ ক্রিকেটাররা। পরে ভারতের মাটিতে আছে টেস্ট ও সীমিত-ওভারের ক্রিকেট সিরিজ। দুই সফরের আগে বা মাঝামাঝিতে পাকিস্তানে গিয়ে খেলাটা কাজে লাগতে পারে বিবেচনায় সাড়া দিয়েছে ইসিবি।

পাকিস্তানে গিয়ে খেলার ব্যাপারে ইসিবির কিছুটা কৃতজ্ঞতা বোধও কাজ করছে। করোনার সময় নিজ মাটিতে সিরিজ আয়োজনের ব্যাপারে যেকয়টি দেশকে পাশে পেয়েছে ইংল্যান্ড, পাকিস্তান তাদের একটি। ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়া- সফর করে যাওয়ায় করোনায় তাদের ক্ষয়ক্ষতি কিছুটা কমিয়ে আনতে পেরেছে বোর্ডটি। সেই দায় থেকে ১৫ বছর পর ইংল্যান্ডের পাকিস্তান সফর, অসম্ভব কিছু নয়।

গত কয়েক বছরে বিদেশী দলগুলো পাকিস্তান সফর করে যাওয়ায় নিরাপত্তার বিষয়ে খানিকটা আত্মবিশ্বাস বেড়েছে পিসিবির। তাদের মূল চ্যালেঞ্জ এখন ইংল্যান্ডের জন্য সঠিক জৈব নিরাপত্তা বলয় তৈরি করা। পাকিস্তানের করোনা নিরাপত্তা ব্যবস্থা কতটা মজবুত তা পর্যবেক্ষণ করতে চিকিৎসকদের একটি দল সেখানে পাঠাতে পারে ইসিবি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড