• শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গোল নিয়ে আর ভাবেন না মেসি

  ক্রীড়া ডেস্ক

১৬ অক্টোবর ২০২০, ১৪:৩৯
লিওনেল মেসি
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

বর্তমান বিশ্বের অন্যতম ফুটবলার লিওনলে মেসি। বার্সেলোনায় ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা এ ফুটবলার। এছাড়া জাতীয় দলের হয়েও সবচেয়ে বেশি গোল তার নামের পাশে। এক মৌসুমে পঞ্চাশের বেশি গোলও করেছেন তিনি। সেই মেসি এখন আর গোল নিয়ে ভাবেন না। এখন তিনি গোল কম করেই দলকে নেতৃত্ব নিতে চান।

সম্প্রতি এমনটাই জানিয়েছেন এ তারকা। লা গারগানটা পোডারোসা ম্যাগাজিনকে সাক্ষাৎকারে এসব কথা বলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

মেসি বলেছেন, ‘এখন আমি আগের চেয়ে গোল করা নিয়ে কম আচ্ছ্বন্ন। বরং দলের হয়ে সেরাটা দেওয়ার দিকেই আমার মনোযোগ।’ লিওনেল মেসির মতে, ক্লাব এবং জাতীয় দলের হয়ে গোলের দিকে বেশি মনোযোগ না দিয়ে দলকে জিততে সহায়তা করার দিকে বেশি মন দিয়েছেন তিনি। তরুণ দলকে নেতৃত্ব দেওয়া বেশি গুরুত্বপূর্ণ মনে করছেন তিনি।

মেসি তার এই সাক্ষাৎকারে ফুটবল ছাড়াও কথা বলেছেন করোনা সংকট নিয়ে। আর্জেন্টিনায় করোনায় বিপর্যয়ে পড়া মানুষের মৌলিক চাহিদা মেটানো দরকার বলেও উল্লেখ করেছেন তিনি। করোনা সংকটের শুরুর দিকে দেশের মানুষের পাশে দাঁড়াতে ১০ লাখ ইউরো অনুদানও দেন ১৬ বছর বার্সায় খেলা মেসি।

বার্সা ক্যারিয়ারে সাতশ’র ওপরে গোল ও ২৫৬ গোলে সহায়তা দেওয়া মেসি এ নিয়ে বলেছেন, ‘এই সংকটে অবশ্যই দেশের মানুষকে খাবার, পানি, বিদ্যুতের মতো জিনিস সরবরাহ করতে হবে। করোনার মধ্যে আর্জেন্টিনায় যেভাবে জনগণের রান্নাঘর নামে মানবিক কার্যক্রম চলেছে, তা দেখে আমি সত্যিই গর্বিত। আমাদের সমাজের সংকট হলো বৈষম্য। অবশ্যই আমাদের এটা দূর করতে কাজ করতে হবে।’

গত মৌসুম শেষে মেসি বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। কিন্তু বাধ্য হয়েই ক্যাম্প ন্যুতে থেকে যেতে হয়েছে তার। তারপরও মেসি নিজের সেরাটা দিয়ে বার্সার হয়ে চলতি মৌসুমে শিরোপা জিততে চান। তার মতে, চলতি মৌসুমে বার্সেলোনা কোন শিরোপা জিতলে তা করোনা যোদ্ধাদের নামে উৎসর্গ করা হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড