• শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৯ কার্তিক ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ফিক্সিংয়ের ছোবল

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৯:২২
পিসিবি
পিসিবি (ছবি : সংগৃহীত)

পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ফিক্সিং শব্দটা জড়িয়ে আছে নানাভাবে। প্রায়ই দেশটির বেশকিছু ক্রিকেটার ফিক্সিং কাণ্ডে জড়িয়েছেন। এছাড়া ফিক্সিংয়ের ফাঁদে নিষিদ্ধ হয়েছেন অনেক তারকা ক্রিকেটারও।

তবে সতর্ক থাকলে আন্তর্জাতিক কেন ঘরোয়া ক্রিকেটেও কলুষিত ওই পথে পা দেন না ক্রিকেটাররা। তারই প্রমাণ দিলেন পাকিস্তানের এক ক্রিকেটার। পাকিস্তানের ঘরোয়া ন্যাশনাল টি-২০ লিগে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন এক ক্রিকেটার। জানা গেছে, তিনি এখনও আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি।

ফিক্সিংয়ের প্রস্তাব সরাসরি পিসিবিকে জানিয়ে দিয়েছেন তিনি। অভিযোগ পেয়ে তদন্তে নেমেছে দেশটির দুর্নীতিবিরোধী ইউনিট (এসিইউ)।

বিষয়টি নিয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্তের জন্য পাকিস্তানের ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সি (এফআইএ) দায়িত্ব পেয়েছে। বৃহস্পতিবার পিসিবি এক বিবৃতি প্রকাশ করে বিষয়টি নিশ্চিত করেছে। তবে ওই ক্রিকেটার ও তার দলের নাম প্রকাশ করা হয়নি।

পিসিবির দুর্নীতিবিরোধী ইউনিটের পরিচালক আসিফ মাহমুদ বলেছেন, 'আমরা বিষয়টি নিয়ে ক্রিকেটারের সঙ্গে বিস্তারিত কথা বলেছি। তাকে ধন্যবাদ সে পিসিবির দুর্নীতিবিরোধী নিয়মকে ফলো করেছে এবং বিষয়টি যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করেছে।'

করোনার পর ন্যাশনাল টি-২০ টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে শুরু করেছে পাকিস্তান। ৩০ সেপ্টেম্বর শুরু হওয়া এই টুর্নামেন্টের ফাইনাল আগামী রবিবার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড