• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৬:২১
বিসিবি
ফাইল ছবি

করোনা ভাইরাসের কারণে দীর্ঘদিন স্থগিত ছিল সবধরনের ক্রিকেট। তবে ধীরে ধীরে মাঠে ফিরতে শুরু করেছে ক্রিকেট। হয়েছে বেশ কয়েকটি আন্তর্জাতিক সিরিজও। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ দিয়ে ক্রিকেটে ফিরেছে পাকিস্তানও। এছাড়া এ মাসে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের আয়োজন করবে দেশটি।

জিম্বাবুয়ে সিরিজসহ আগামী ২ বছরের জন্য নিজেদের ক্রিকেট সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সূচি অনুযায়ী আগামী বছরের নভেম্বরে ২ টেস্ট ও ৩টি টি-টুয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে তারা।

পিসিবির প্রকাশিত সূচি অনুযায়ী, আগামী ২ বছরে দুটি এশিয়া কাপ ও টি-টুয়েন্টি বিশ্বকাপ ছাড়াও কমপক্ষে ১০টি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান। বাংলাদেশ ছাড়া নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ খেলবে তারা।

হোম সিরিজে জিম্বাবুয়ে, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়াকে আতিথ্য দেবে পাকিস্তান। এর পাশাপাশি ২০২২ সালের এশিয়া কাপও আয়োজন করবে পিসিবি।

পাকিস্তানের আগামী দুই বছরের সম্ভাব্য ফিউচার ট্যুর প্রোগ্রাম (এফটিপি)-

২০২০ সাল অক্টোবর/নভেম্বর- জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি (ঘরের মাঠে) নভেম্বর/ডিসেম্বর- নিউজিল্যান্ডের বিপক্ষে বিপক্ষে ২ টেস্ট ও ৩ টি-টুয়েন্টি (নিউজিল্যান্ডের মাটিতে)

২০২১ সাল জানুয়ারি/ফেব্রুয়ারি- দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২ টেস্ট ও ৩ টি-টুয়েন্টি (ঘরের মাঠে) এপ্রিল- জিম্বাবুয়ের বিপক্ষে ২ টেস্ট ও ৩ টি-টুয়েন্টি (জিম্বাবুয়ের মাটিতে) জুন- ইংল্যান্ডের বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি (ইংল্যান্ডের মাটিতে)

সেপ্টেম্বর/অক্টোবর- নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি (ঘরের মাঠে) নভেম্বর- বাংলাদেশের বিপক্ষে ২ টেস্ট ও ৩ টি-টুয়েন্টি (বাংলাদেশের মাটিতে) ডিসেম্বর- ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি (ঘরের মাঠে)

২০২২ সাল ফেব্রুয়ারি/মার্চ- অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ টেস্ট, ৩ ওয়ানডে ও ৩ টি-টুয়েন্টি (ঘরের মাঠে) জুলাই- শ্রীলঙ্কার বিপক্ষে ৩ টি করে টেস্ট ও ওয়ানডে (শ্রীলঙ্কার মাঠে)

এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ ২০২১ সালে শ্রীলঙ্কায় এশিয়া কাপ (সূচি চূড়ান্ত হয়নি) ২০২১ সালে অক্টোবর/নভেম্বরে ভারতে টি-টুয়েন্টি বিশ্বকাপ ২০২২ সালে পাকিস্তানে এশিয়া কাপ (সূচি চূড়ান্ত হয়নি)।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড