• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলে ইতিহাস গড়লেন প্রোটিয়া বোলার

  ক্রীড়া ডেস্ক

১৫ অক্টোবর ২০২০, ১৫:৪০
অ্যানরিচ নর্টজে
অ্যানরিচ নর্টজে (ছবি : সংগৃহীত)

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে বল হাতে গতির ঝড় তুলেছেন দিল্লি ক্যাপিটালসের প্রোটিয়া বোলার অ্যানরিচ নর্টজে। আর গতির ঝড় তুলেই গড়ে ফেলেছেন ইতিহাস। টুর্নামেন্টটির ইতিহাসে সর্বোচ্চ গতির বলের রেকর্ড এখন এ প্রোটিয়া পেসারের।

রাজস্থান ইনিংসের তৃতীয় ওভারের অ্যানরিচ নর্টজের পঞ্চম বলের গতি ছিল ১৫৬.২২ কিলোমিটার প্রতি ঘণ্টা। আইপিএলের ১৩ বছরের ইতিহাসে এটিই এখনো পর্যন্ত সর্বোচ্চ গতির বল। এ রেকর্ড গড়তে তিনি ভেঙেছেন নিজের দেশের ডেল স্টেইনের ৮ বছরের পুরোনো রেকর্ড।

স্টেইন আইপিএলে ১৫৪.৪ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে বল করে রেকর্ড গড়েছিলেন। অ্যানরিচ এ ম্যাচেই ১৫৫.২১ ও ১৫৪.৭৪ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিতে আরো দু’টি বল করেন।

এ ম্যাচে শুধু সর্বোচ্চ গতির বলই নয়, বরং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ গতির তিনটি বলের রেকর্ড গড়েছেন নর্টজে। স্টেইন ছিটকে গেলেন তালিকার চার নম্বরে।

ম্যাচের শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অ্যানরিচ নর্টজে বলেন, ‘কোনো ধারণা ছিল না ১৫৬ কিলোমিটার গতিতে বল করেছি বলে। শুনে ভালো লাগছে। আরো ভালো লাগছে ম্যাচের ফল আমাদের অনুকূলে গিয়েছে বলেই।

ম্যাচে দিল্লি ক্যাপিটালস ১৩ রানে পরাজিত করে রাজস্থানকে। প্রথমে ব্যাট করে দিল্লি ৭ উইকেটে ১৬১ রান তোলে। জবাবে রাজস্থান আটকে যায় ৮ উইকেটে ১৪৮ রানে। ম্যাচের সেরা হন অ্যানরিচ নর্টজে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড