• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনাকালে নিউজিল্যান্ডের স্টেডিয়ামে ৩০ হাজার দর্শক!

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০২০, ১৭:৩৭
নিউজিল্যান্ড
দর্শকভর্তি নিউজিল্যান্ডের রাগবি স্টেডিয়াম (ছবি : সংগৃহীত)

প্রানঘাতী করোনা ভাইরাসের কারনে বেশ কয়েক মাসের জন্য থমকে গিয়েছিল ক্রীড়াজগত। ধীরে ধীরে মাঠে খেলা ফিরলেও মানতে হচ্ছে নানা স্বাস্থ্যবিধি। এখন পর্যন্ত ফাঁকা গ্যালারিতেই হয়েছে ফুটবল-ক্রিকেটসহ নানা খেলাধুলা।

করোনার সব থেকে বড় হাতিয়ারের মধ্যে অন্যতম মাস্ক ব্যবহার, স্যানিটাইজার ব্যবহার, সাবানের ব্যবহার এবং অবশ্যই ৬ ফুটের সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখা। সেই কারণেই বিশেষত মাঠে খেলা ফিরলেও স্টেডিয়াম থাকছে দর্শকশূন্য। কিন্তু সম্প্রতি এর উল্টো চিত্র দেখা গেলো। যে ছবি ইতিমধ্যেই ভাইরাল।

মাঠে সামাজিক দূরত্ব তো দুরের কথা, মুখে মাস্কবিহীনভাবে খেলা দেখছেন অগণিত ভক্ত। নেই করোনা সংক্রমণের কোনো ভয়। এই ছবি নিউজিল্যান্ডের একটি রাগবি ম্যাচের। বিশ্বজুড়ে লকডাউন, সামাজিক দূরত্ব বজায়, মাস্ক-স্যানিটাইজার ব্যবহারকে এক কথায় বুড়ো আঙুল দেখানো।

এর প্রধান কারণ কোভিড প্রোটোকল কঠোরভাবে পালন করে দেশকে করোনামুক্ত করে ফেলেছে স্থানীয় প্রশাসন। দর্শকভর্তি স্টেডিয়ামের ওই ছবিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। দেশের প্রধানমন্ত্রী জ্যাসিন্ডা আর্ডেনের প্রশংসাও করেছেন বেশিরভাগ মানুষ।

প্রসঙ্গত, দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর ওয়েলিংটন স্টেডিয়ামে আয়োজিত হয় রাগবি ম্যাচ। দর্শকদের জন্য ছিলো না করোনা সংক্রান্ত কোনো বিধিনিষেধ। প্রায় ৩০ হাজার দর্শক এসেছিলেন মাঠে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড