• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কিংবদন্তি রোনালদোকে টপকে গেলেন নেইমার

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০২০, ১৬:২২
নেইমার জুনিয়র
নেইমার জুনিয়র (ছবি : সংগৃহীত)

পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটিতে দুর্দান্ত পারফর্ম করেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। ম্যাচে হ্যাটট্রিক করে দলকে বড় জয় উপহার দিয়েছেন তিন। আর এই হ্যাটট্রিক করার পথে নতুন রেকর্ডে নাম লেখালেন বিশ্বের সবচেয়ে দামি এ ফুটবলার।

পেরুর বিপক্ষে বুধবার সকালে অনুষ্ঠিত ম্যাচে ৪-২ গোলে জিতেছে ব্রাজিল। ম্যাচটিতে গোল করে ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রোনালদোকে ছাড়িয়ে গেছেন নেইমার। ব্রাজিলের জার্সিতে দ্বিতীয় সর্বাধিক গোলদাতা এখন পিএসজি এ সুপারস্টার।

ব্রাজিলের জার্সিতে সর্বাধিক গোলদাতা কিংবদন্তি ফুটবলার পেলে। এত দিন তার পরেই অবস্থান ছিল রোনালদোর। হ্যাটট্রিক করে রোনালদোকে ছাড়িয়ে গেছেন নেইমার।

ব্রাজিলের জার্সিতে ১০৩ ম্যাচ খেলে ৬৪টি গোল করেছেন নেইমার। তৃতীয় স্থানে নেমে যাওয়া রোনালদোর গোলসংখ্যা ৯৮ ম্যাচে ৬২টি। অন্যদিকে সর্বাধিক ৭৭টি গোল করে এ তালিকায় শীর্ষে আছেন কিংবদন্তি ফুটবলার পেলে। মাত্র ২৮ বছর বয়সী নেইমার দারুণ ছন্দে আছেন। অচিরেই হয়তো পেলেকেও ছাড়িয়ে যাবেন এ সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড।

পেরুর বিপক্ষে ম্যাচটির শুরুটা ছিল হতাশার। নিজেদের ভুলে শুরুতেই গোল খেয়ে বসে ব্রাজিল। একটু পরেই আরেকটি হোঁচট খায় ব্রাজিল। ব্যথা পেয়ে মাঠ ছাড়েন মার্কিনিয়োস।

পিছিয়ে পড়ার চাপ কাটিয়ে ম্যাচের ২৮ মিনিটে সমতায় ফেরে ব্রাজিল। প্রতিপক্ষের ডি-বক্সে নেইমারের জার্সি ধরে টান দিয়ে বাধা দেন পেরুর মিডফিল্ডার ইয়োতুন। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টির সুযোগ পেয়ে সফল স্পটকিকে স্কোরলাইন ১-১ করেন পিএসজি তারকা।

ম্যাচের ৫৯ মিনিটে ফের এগিয়ে যায় পেরু। এই গোলেও ভুল ছিল ব্রাজিলের। বল ক্লিয়ার করতে গিয়ে প্রতিপক্ষের খেলোয়াড়ের পায়ে তুলে দেন রদ্রিগো। সেখান থেকে ডি-বক্সে বল পেয়ে লক্ষ্যভেদ করেন রেনাতো তাপিয়া।

এগিয়ে যাওয়ার সুফল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি পেরু। একটু পরেই সমতায় ফেরে ব্রাজিল। ৬৪তম মিনিটে নেইমারের দূরের পোস্টে নেওয়া কর্নারে হেড নেন ফিরমিনো। তাঁর হেড লক্ষ্যেই ছিল। তবুও ঝুঁকি না নিয়ে গোলপোস্টের মুখে হালকা ছোঁয়ায় নিশ্চিত করেন রিচার্লিসন।

আক্রমণে ধার বাড়িয়ে ৮৩ মিনিটে প্রথম এগিয়ে যায় ব্রাজিল। ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টি থেকে ব্রাজিলকে এগিয়ে নেন নেইমার।

যোগ করা সময়ে আরেকবার দৃশ্যপটে আসেন নেইমার। এবার পূরণ করেন হ্যাটট্রিক। ৯৪ মিনিটে নিজের তৃতীয় গোল করে ব্রাজিলকে দারুণ জয় উপহার দেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড