• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পদত্যাগ করলেন মিসবাহ

  ক্রীড়া ডেস্ক

১৪ অক্টোবর ২০২০, ১৬:০৮
মিসবাহ
মিসবাহ উল হক (ছবি : সংগৃহীত)

পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচের সঙ্গে প্রধান নির্বাচকের দায়িত্বও দেওয়া হয়েছিল দলটির সাবেক অধিনায়ক মিসবাহ উল হককে। তবে দলের বাজে পারফরম্যান্সের কারণে সমালোচনার মুখে প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করলেন মিসবাহ।

করোনার কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে ক্রিকেটে ফিরেছে পাকিস্তান। কিন্তু ক্রিকেটে ফেরাটা সুখকর হয়নি বাবর আজমদের। ক্রিকেটারদের বাজে পারফরম্যান্সের জন্য ব্যাপক সমালোচনার মুখে পড়তে হয় প্রধান নির্বাচক ও কোচ মিসবাহ-উল-হককে। ফলে জিম্বাবুয়ে সিরিজের আগেই প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিলেন মিসবাহ।

সংবাদ সম্মেলনের মাধ্যমে বুধবার (১৪ অক্টোবর) প্রধান নির্বাচকের পদ থেকে সরে যাওয়ার তথ্যটি জানান মিসবাহ। তবে জাতীয় দলের প্রধান কোচের দায়িত্বে বহাল থাকবেন সাবেক এই ক্রিকেটার।

২০১৯ সালের সেপ্টেম্বর থেকে পাকিস্তানের প্রধান কোচ ও প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন মিসবাহ। তবে চলতি বছর জুলাইয়ে একই ব্যক্তির দ্বৈত ভূমিকা বাতিল করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মিসবাহর সরে যাওয়ার পেছনে এটাই মূল কারণ হিসেবে ধরে নেওয়া হচ্ছে।

এ ছাড়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে হারে পাকিস্তান। দ্বিতীয়টি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচেও বৃষ্টির কারণে ফলোঅনের লজ্জা থেকে বাঁচে পাকিস্তান। তিন ম্যাচের টেস্ট শেষ হয় ১-০ ব্যবধানে হেরে। টি-টুয়েন্টিতেও সিরিজ ড্র করে ফিরেছে পাকিস্তান। পুরো সিরিজে খুব একটা উজ্জ্বল ছিলেন না পাকিস্তানি ক্রিকেটাররা। এরপরই সমালোচনায় পড়েন মিসবাহ।

বর্তমানে আইসিসির টেস্ট র‍্যাঙ্কিংয়ে সাত নম্বরে আছে পাকিস্তান। ওয়ানডেতে আছে ছয় নম্বরে। আর শীর্ষ থেকে টি-টুয়েন্টিতে র‍্যাঙ্কিং অবনমন হয়েছে চার নম্বরে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড