• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থগিত হয়ে গেল যুবাদের এশিয়া কাপ

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০২০, ২২:২৮
অনূর্ধ্ব-১৯
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের ট্রফি হাতে গত আসরের দুই ফাইনালিস্ট বাংলাদেশ ও পাকিস্তানের অধিনায়ক (ছবি : সংগৃহীত)

করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে ক্রিকেটের বেশি কিছু টুর্নামেন্ট-সিরিজ। ধীরে ধীরে দর্শকশূন্য মাঠে ক্রিকেট ফিরতে শুরু করলেও পুরোদমে মাটয়হে ফেরেনি খেলা। করোনার কবলে পড়ল এবার যুবাদের এশিয়া কাপ। আসন্ন অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট স্থগিত হয়ে গেল। যুব ক্রিকেটারদের টুর্নামেন্টটি আগামী নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবার কথা ছিল। তবে এটি ২০২১ সালে উপযুক্ত সময়ে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশের জন্য এটি হতাশার খবর। কারণ এশিয়া কাপ লক্ষ্য করে কিছুদিন আগে দল নিয়ে পরিকল্পনা করেছিল। এই টুর্নামেন্টের মাধ্য্যমে গঠিত বয়স ভিত্তিক নতুন দলকে মূল্যায়নের সুযোগের আশা করছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

চলতি বছর আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালে ভারতকে ৩ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছিল বাংলাদেশ। বিশ্বকাপের পর এশিয়া কাপই ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রথম টুর্নামেন্ট। বিশ্বব্যাপী করোনার কারণে ক্রিকেট থেকে দূরে ছিল তারা।

বিসিবি গেম ডেভলপমেন্টের ম্যানেজার এইএম কাওসার বলেছেন, ‘অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ স্থগিত হয়েছে। এটি ২০২১ সালে অনুষ্ঠিত হবে। চলতি বছরের নভেম্বরে এটি অনুষ্ঠিত হবার কথা ছিল। আগামী বছর উপযুক্ত সময়ে আয়োজন করাই প্রধান লক্ষ্য এসিসির।’

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তানসহ স্বাগতিক সংযুক্ত আরব আমিরাত এবং বাছাইপর্বের দুটিসহ মোট আটটি দল নিয়ে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড