• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলি-ডি ভিলিয়ার্সের অনন্য রেকর্ড

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০২০, ১৬:২৯
কোহলি
কোহলি ও ডি ভিলিয়ার্স (ছবি : সংগৃহীত)

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে বড় জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ম্যাচে আগে ব্যাট করে ২০ ওভারে ২ উইকেটে ১৯৪ রানের বড় সংগ্রহ দাঁড় করে ব্যাঙ্গালুরু। জবাবে নির্ধারিত ২০ ওভার শেষে কলকাতা স্কোরবোর্ডে জমা করে ৯ উইকেটে মাত্র ১১২ রান।

ম্যাচে ৮২ রানের বিশাল ব্যবধানের জয় পায় ব্যাঙ্গালুরু। এ জয়ের সুবাদে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে তারা। টেবিল টপার মুম্বাই ইন্ডিয়ানসের মতোই সাত ম্যাচে ৫টি জিতেছে কোহলির ব্যাঙ্গালুরু। তবে নেট রানরেটের কারণে মুম্বাই ও দিল্লির নিচে তাদের অবস্থান।

কলকাতাকে উড়িয়ে দেয়ার ম্যাচে অনন্য এক রেকর্ড গড়েছেন ব্যাঙ্গালুরুর সবচেয়ে বড় দুই তারকা, নির্ভরতার প্রতীক বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। আইপিএলের প্রথম জুটি হিসেবে ১০টি শতরানের পার্টনারশিপ এবং জুটি বেঁধে ৩০০০ রান যোগ করার রেকর্ড গড়েছেন এ দুজন।

সোমবার রাতের ম্যাচটিতে ডি ভিলিয়ার্স যখন ব্যাটিংয়ে আসেন তখন ১২.২ ওভারে ব্যাঙ্গালুরুর সংগ্রহ ২ উইকেটে ৯৪ রান। সঙ্গি হিসেবে তিনি পান কোহলিকে। দুজন মিলে মাত্র ৪৭ বলে যোগ করেন আরও ১০০ রান। ভিলিয়ার্স ৭৩ ও কোহলি ৩৩ রানে অপরাজিত থাকেন। এ দুজনের জুটিতেই ১৯৪ রানের বড় সংগ্রহ পায় ব্যাঙ্গালুরু।

আন্দ্রে রাসেল, কামলেশ নাগরকোটি, প্রাসিদ কৃষ্ণাদের বিপক্ষে এই ৪৭ বলে ১০০ রানের জুটিটি আইপিএলে কোহলি ও ভিলিয়ার্সের দশম শতরানের জুটি। আইপিএলের রেকর্ড ২২৯ রানের জুটিসহ দুইবার দুইশ'র বেশি রানের জুটি করেছেন তারা। এছাড়া আরও ৮ বার করেছেন ১০০ বা তার চেয়ে বেশি রানের জুটি।

আইপিএলে সর্বোচ্চ শতরানের জুটির পরের রেকর্ডটিও কোহলি-ব্যাঙ্গালুরুর দখলেই। দলের মারদাঙ্গা ওপেনার ক্রিস গেইলের সঙ্গে নয়বার শতরানের জুটি গড়েছেন অধিনায়ক কোহলি। এ তালিকায় পরের জুটিগুলো যথাক্রমে শিখর ধাওয়ান-ডেভিড ওয়ার্নার (৬), ডেভিড ওয়ার্নার-জনি বেয়ারস্টো (৫) এবং গৌতম গম্ভীর-রবিন উথাপ্পা (৫)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড