• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অগ্নিপরীক্ষার ম্যাচে মাঠে নামছে আর্জেন্টিনা

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০২০, ১৬:২১
আর্জেন্টিনা ফুটবল দল
আর্জেন্টিনা ফুটবল দল (ছবি : সংগৃহীত)

জয় দিয়ে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব শুরু করেছেন দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার দিবাগত রাতে মাঠে নামবে মেসি বাহিনী।

র‍্যাঙ্কিং, পরিসংখ্যান আর সামর্থ্যে বলিভিয়ার চেয়ে অনেকাংশেই এগিয়ে রয়েছে আর্জেন্টাইনরা। তবে এ ম্যাচে মেসিদের অগ্নিপরীক্ষাই দিতে হবে। যার কারণ বলিভিয়ার স্টেডিয়াম। সমুদ্রপৃষ্ঠ থেকে ৩৫০০ মিটার উচ্চতায় ফুটবলারদের বধ্যভূমি হিসেবে পরিচিত লা পাজের হার্নান্দো সাইলস স্টেডিয়ামে খেলতে নামবে আর্জেন্টাইনরা।

লা পাজে খেলতে গেলে অন্য দলের ফুটবলারদের সবার আগে চিন্তায় আসে নিজেদের ফুসফুস বাঁচানোর কথা। বিশাল উচ্চতার এ শহরে নিজেদের সাধারণ খেলাতো দূরের কথা, অক্সিজেনের অভাবে খেলোয়াড়রা করতে থাকেন হাঁসফাঁস।

ঠিক এই কারণে বলিভিয়ানদের নামে আড়ালে আবডালে ‘ফুসফুসখেকো’ বলে একটা কুখ্যাতি তৈরি হয়ে গেছে! মাঠে খেলা বাদ দিয়ে অক্সিজেন নেয়ার জন্য ফুটবলারদের দৌড়াদৌড়ি এখানে সাধারণ এক বিষয়

শ্বাস-প্রশ্বাসের সমস্যার জন্য বলিভিয়া ছাড়া বিশ্বের সব দলের ফুটবলারদের কাছেই আতঙ্ক লা পাজ়ের এই স্টেডিয়াম। যদিও উচ্চতার সঙ্গে মানিয়ে নিতে মেসিরা রবিবারই পৌঁছে গিয়েছেন বলিভিয়ায়।

সার্জিও আগুয়েরো চোটের কারণে নেই। এ বার ছিটকে গেলেন আর এক তারকা পাওলো দিবালা। তাছাড়া ব্রাজিল প্রথম ম্যাচে বলিভিয়াকে ৫-০ হারানোয় চাপ বেড়ে গিয়েছে আর্জেন্টিনা শিবিরে।

মেসিদের বিরুদ্ধে দ্বৈরথের আগে বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস রীতিমতো হুঙ্কার দিয়ে রেখেছেন। তিনি বলেছেন, ‘আমাদের খেলাকে ওরা কুৎসিত বলতেই পারে। তা নিয়ে আমরা একেবারেই চিন্তিত নই। এই উচ্চতায় আমাদের প্রধান লক্ষ্য ওদের গ্রাস করা।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড