• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেইমার হতে চান না রদ্রিগো

  ক্রীড়া ডেস্ক

১৩ অক্টোবর ২০২০, ১৫:০৬
রদ্রিগো
রদ্রিগো গোয়েস (ছবি : সংগৃহীত)

ব্রাজিলিয়ান তরুণ রদ্রিগো গোয়েস গত মৌসুমের ইউরোপের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে আলো ছড়িয়েছেন। দুর্দান্ত পারফর্ম করায় অনেকেই রদ্রিগোকে নেইমার-রবিনহোদের সঙ্গে তুলনা করা শুরু করে দিয়েছে। এছাড়া পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গেও তাকে তুলনা করে অনেকে। তবে রদ্রিগো জানালেন, নেইমার-রবিনহো নয়, তিনি রদ্রিগোই হতে চান। পরিচিতি চান নিজের নামে।

রিয়াল মাদ্রিদের জার্সিতে নেমেই গত মৌসুমে গোল করেছিলেন রদ্রিগো গোয়েস। ওই গোলেই নেইমারের সঙ্গে তার তুলনাটা জোরালো হয়। ওই মৌসুমেই রদ্রিগো গোয়েস করেন চ্যাম্পিয়নস লিগে হ্যাটট্রিক। এরপর তার তুলনা হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর সঙ্গে। এছাড়া সান্তোসের আরেক ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহোর সঙ্গেও তুলনা টানা হয় রদ্রিগোর।

তবে রিয়াল মাদ্রিদের তরুণ ওই উইঙ্গার ওসব তুলনার মধ্যে নেই। নিজের খেলাটা খেলতে চান তিনি। নতুন নেইমার হতে চান না। হতে চান না রবিনহোও। তিনি রদ্রিগো হতে চান এবং নিজের নামের সঙ্গে একটা ইতিহাস যোগ করতে চান।

রদ্রিগো যখন ১২ বছরের কিশোর তখন নাইকির সঙ্গে চুক্তিবদ্ধ হন। প্রভাবশালী ক্রীড়া সামগ্রী প্রস্তুত কারক প্রতিষ্ঠানের সঙ্গে সবচেয়ে কম বয়সী অ্যাথলেটস হিসেবে চুক্তিবদ্ধ হন তিনি। তখন থেকেই তাকে নতুন নেইমার বলা হয়। রদ্রিগোর মতে, ওই তুলনাটা বাড়তি একটা চাপ।

পেরুর বিপক্ষে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে সংবাদ মাধ্যমকে রদ্রিগো বলেছেন, ‘যখন সান্তোসে ক্যারিয়ার শুরু করলাম তখন থেকেই আমাকে নেইমার এবং রবিনহোর সঙ্গে তুলনা করা হয়। এটা আমার ওপর চাপ বাড়ায়।

আমি সবসময় রদ্রিগো হতে চাই এবং আমার নিজের একটা গল্প লিখতে চাই। রবিনহো এবং নেইমার ছিলেন সান্তোসের আইডল। তারা যেখানেই খেলেছেন আলো ছড়িয়েছেন। আমি কেবল আমার যাত্রা শুরু করেছি এবং আমি বিশ্বাস করি, ফুটবলে নেইমার একজনই।’

রদ্রিগো ব্রাজিলের হয়ে এরই মধ্যে তিনটি ম্যাচ খেলেছেন। সর্বশেষ বলিভিয়ার বিপক্ষে ম্যাচে বদলি হিসেবে মাঠে নামেন তিনি। রিয়াল মাদ্রিদেও এখনও শুরুর একাদশে নিয়মিত নন রদ্রিগো। তবে তিনি অনুশীলন করে যাচ্ছেন। পরিশ্রম করে যাচ্ছেন। তিনি জানেন, ব্রাজিল এবং রিয়াল মাদ্রিদে তার পজিশনে ভালো ভালো ফুটবলার আছেন। তাকে তাই পরিশ্রম করে যেতে হবে এবং সুযোগ পেলেই সেরাটা দেওয়ার অপেক্ষা করতে হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড