• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

লা লিগায় মেসির দাম সবচেয়ে বেশি

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১৬:৫৩
লিওনেল মেসি
লিওনেল মেসি (ছবি : সংগৃহীত)

লিওনেল মেসি বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফুটবলার। এ ফুটবলারের রিলিজ ক্লজও আকাশছোঁয়া। আর এই আকাশছোঁয়া রিলিজ ক্লজের কারণে এ বছর ক্লাব ছাড়তে চাইলেও পারেননি মেসি। রিলিজ ক্লজ ক্লাব নির্ধারণ করে দেয়। ফলে এটি ফুটবলারের প্রকৃত দাম নয়। এ দিকে প্রকৃত দামেও লা লিগার অন্যান্য ফুটবলারের চেয়ে এগিয়ে আছেন মেসি। স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের সবচেয়ে দামি ফুটবলার নির্বাচিত হয়েছেন বার্সেলোনা এ অধিনায়ক।

লা লিগায় খেলা সকল ফুটবলারদের মাঝে ট্রান্সফার মার্কেটের হিসেব অনুযায়ী সবার চেয়ে বেশি মূল্য এই আর্জেন্টাইন তারকার। মেসির বর্তমান বাজার মূল্য ১০০ মিলিয়ন ইউরো। মাঠের খেলা, সাম্প্রতিক ফর্ম এবং চলতি মৌসুমে প্রভাব বিস্তারের সম্ভাবনাসহ বিভিন্ন বিষয় বিবেচনায় নিয়ে এই তালিকা প্রকাশ করেছে ট্রান্সফার মার্কেট ডট কম।

লা লিগার সবচেয়ে দামি খেলোয়াড়ের তালিকায় মেসির পর রয়েছেন অ্যাথলেটিকো মাদ্রিদের জান ওবলাক (৯০ মিলিয়ন ইউরো)। এরপর আছেন বার্সেলোনার আর দুজন। তার হলেন আন্তোনিও গ্রিজম্যান ও আনসু ফাতি। দুজনেরই মূল্য ৮০ মিলিয়ন ইউরো।

তালিকার পরের তিনটি স্থানে রয়েছেন যথাক্রমে অ্যাথলেটিকোর জুয়াও ফেলিক্স (৮০ মিলিয়ন ইউরো), রিয়াল মাদ্রিদের থিবো কর্তোয়া (৭৫ মিলিয়ন ইউরো) ও বার্সার মার্ক আন্দ্রে টের স্টেগান (৭৫ মিলিয়ন ইউরো)।

সেরা দশের বাকি তিনজন হচ্ছেন অ্যাথলেটিকোর সাউল, রিয়ালের রাফায়েল ভারানে ও বার্সার ফ্রাঙ্কি ডি জং। তিনজনেরই বাজার মূল্য ৭০ মিলিয়ন ইউরো।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড