• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনার কবলে রোনালদোর হোটেল ব্যবসা

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১৬:২৪
সিআর সেভেন
সিআর সেভেন হোটেল (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসে থমকে গিয়েছিল পুরো বিশ্ব। ভাইরাসের প্রকোপ না কমলেও ধীর ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে বিশ্ব। তবে আগের অবস্থানে ফিরে যেতে সময় লাগবে আরও। ফলে আর্থিক ক্ষতির মুখে পড়েছে বিশ্বের সব ব্যবসায়ই।

করোনা ভাইরাসের কারণে অনেকটা যেন থমকে গিয়েছিল বৈশ্বিক পর্যটন। করোনার প্রকোপ কিছুটা কমে আসায় আবারও শুরু হয়েছে পর্যটন, তবে আগের অবস্থায় ফিরতে আরও অনেক সময়ে লেগে যাবে। আর করোনার প্রভাবে পর্যটন ব্যবসায় বিনিয়োগ করা ক্রিশ্চিয়ানো রোনালদোও বিপাকে পড়েছেন। মহামারীর এই সময়ে হোটেল ব্যবসায় রোনালদোকে বড় অংকের লোকসান গুনতে হচ্ছে।

পর্তুগালের পেসতানা হোটেল গ্রুপের সঙ্গে মিলে রোনালদোর দুটি হোটেল রয়েছে। একটি রোনালদোর নিজের শহর মাদেইরাতে, আরেকটি পর্তুগালের রাজধানী লিসবনে। করোনায় মাদেইরার পর্যটন ব্যবসা প্রায় ৮০ ভাগ কমে গেছে, এতে করে রোনালদোর সেই হোটেলটি গত কয়েকমাস ধরে বন্ধ রয়েছে। সেটি আর খুলবে কিনা তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। আর লিসবনের হোটেল ঢিমেতালে চলছে। সেখানে রুমের ভাড়া প্রায় অর্ধেকে নামিয়ে আনতে হয়েছে।

করোনার আগে ম্যানচেস্টার এবং মাদ্রিদে রোনালদো আরও দুটি হোটেল নির্মাণের কাজ শুরু করেছিলেন। ম্যানচেস্টারের সেন্ট্রাল পিকাডিলি গার্ডেনে এবং মাদ্রিদের গ্রানভিয়ায় মূল শপিং স্ট্রিটে যথাক্রমে ৩০ এবং ১৫ মিলিয়ন ইউরো ব্যয়ে হোটেল নির্মাণের কাজ চলছিল। ম্যানচেস্টারের হোটেলটি ২০২৩ সালে এবং মাদ্রিদেরটি ২০১৯ সালে খোলার কথা থাকলেও এখন সব থমকে গেছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড