• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশের জার্সিতে বিস্ময় বালক হালান্ডের প্রথম হ্যাটট্রিক

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১৫:৫৯
এর্লিং ব্রুট হালান্ড
এর্লিং ব্রুট হালান্ড (ছবি : সংগৃহীত)

গত মৌসুমে দুর্দান্ত পারফর্ম করে বিস্ময় জাগিয়েছিলেন এর্লিং ব্রুট হালান্ড। মৌসুমের মাঝপথেই তাকে দলে নেয় জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ড। সেই বিস্ময় বালক হালান্ড এবার আন্তর্জাতিক ফুটবলে পেলেন প্রথম হ্যাটট্রিকের স্বাদ।

উয়েফা নেশনস লিগে বি১ গ্রুপে হালান্ডের তিন গোলে তার দল নরওয়ে রোমানিয়াকে হারিয়েছে ৪-০ ব্যবধানে। ২০ বছর বয়সী হালান্ড হ্যাটট্রিক করেছেন নিজের ক্যারিয়ারের মাত্র ষষ্ঠ ম্যাচে।

ক্লাবের মতো জাতীয় দলের হয়ে তার রেকর্ডও ঈর্ষণীয়। ৬ ম্যাচে এখন ৬ গোল তার। ক্লাব আর আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে সবশেষ ৪৮ ম্যাচে এখন হালান্ডের গোল ৫১টি!

গেল সপ্তাহে সার্বিয়ার কাছে প্লে-অফে হেরে ইউরোতে নরওয়ের না থাকা নিশ্চিত হয়ে গিয়েছিল। রোমানিয়ার বিপক্ষে সেই ঝাল মিটিয়েছেন হালান্ড। ম্যাচের ১৫ মিনিটের ভেতর গোল করে দলকে এগিয়ে নিয়ে যান বরুশিয়া ডর্টমুন্ড স্ট্রাইকার। এরপর নরওয়ের সরলথ প্রথমার্ধে যোগ করেন আরও এক গোল।

দ্বিতীয়ার্ধে হালান্ড আলো কেড়ে নিয়েছেন পুরোটাই। ৬৪ মিনিটে সিক্স ইয়ার্ড বক্সের ভেতর থেকে ফিনিশ করে দ্বিতীয় গোল করেন তিনি। এর দশ মিনিট করেন ম্যাচের সবচেয়ে আকর্ষণীয় গোলটি।

বক্সের বাইরে বল পেয়ে রোমানিয়ার তিনজনের সঙ্গে মোটামুটি যুদ্ধে করে বলের নিয়ন্ত্রণ রেখে বক্সের ভেতরে ঢুকে পড়েন হালান্ড। এরপর বাম পায়ের জোরালো শটে বল জড়ান রোমানিয়ার জালে। আন্তজার্তিক ফুটবলে তার হ্যাটট্রিক পূরণ করা গোলটিও হয়েছে দেখার মতোই।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড