• মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আইপিএলে রাবাদার অবিশ্বাস্য কীর্তি

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২০, ১৫:২২
কাগিসো রাবাদা
কাগিসো রাবাদা (ছবি : সংগৃহীত)

আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত সবচেয়ে সফল বোলার দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। টুর্নামেন্টটিতে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে এ তারকা শিকার করেছেন ১৭ উইকেট। টুর্নামেন্টজুড়ে ধারাবাহিক পারফর্ম করা রাবাদা ৭ ম্যাচের প্রতিটিতেই পেয়েছেন উইকেট শিকারের স্বাদ।

প্রতি ম্যাচে উইকেট শিকার করে অনন্য এক কীর্তি গড়েছেন রাবাদা। ২০১৭ সালের আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে শেষবারের মতো উইকেটশূন্য ছিলেন এই ফাস্ট বোলার। এরপর থেকে আইপিএলে টানা ২১টি ম্যাচে উইকেট শিকারের রেকর্ড গড়েছেন তিনি।

রাবাদার আগে আইপিএলে টানা সবচেয়ে বেশি ম্যাচে উইকেট শিকারের রেকর্ড ছিল ভারতীয় পেসার বিনয় কুমারের। ২০১২ ও ২০১৩ আসর মিলিয়ে টানা ১৯ ম্যাচে উইকেট শিকার করেছিলেন তিনি।

এছাড়া ২০১৫ থেকে ২০১৭ আসর পর্যন্ত টানা ১৫ ম্যাচে কমপক্ষে একজন ব্যাটসম্যানকে সাজঘরে ফিরিয়েছেন লঙ্কান তারকা লাসিথ মালিঙ্গা। গত ৫ অক্টোবর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে ২৪ রানে ৪ উইকেট নিয়ে বিনয়ের রেকর্ড স্পর্শ করেন রাবাদা। আর গত শুক্রবার রাজস্থানের বিপক্ষে ম্যাচে ২ উইকেট নিয়ে গড়েন নতুন রেকর্ড।

শুধু টানা ১০ ম্যাচে দুই উইকেট নেওয়াই নয়, আইপিএলে আরও দারুণ দুইটি কীর্তি নিজের করে রেখেছেন রাবাদা। আইপিএল ইতিহাসের সেরা বোলিং গড় (১৬.০২) এবং সেরা স্ট্রাইকরেটও (১২.০০) রাবাদার।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড