• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেসিডেন্টস কাপে শান্তর দলের উড়ন্ত সূচনা

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২০, ২২:১৮
শান্ত ও মাহমুদউল্লাহ
শান্ত ও মাহমুদউল্লাহ (ছবি : সংগৃহীত)

ক্রিকেটারদের খেলার মাঠে ফেরাতে ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করেছে বিসিবি। তিন দলকে নিয়ে মিরপুরে রবিবার (১১ অক্টোবর) শুরু হয়েছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ নামে এ টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ ও শান্ত একাদশ। ম্যাচে মাহমুদউল্লাহর দলকে ৪ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে শান্তর দল।

রবিবার (১১ অক্টোবর) মিরপুরে অনুষ্ঠিত ম্যাচে রিয়াদদের দেয়া ১৯৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শান্তর দল ৪১.১ ওভারে জয় তুলে নেয়। দলটির জয়ের নায়ক তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। হৃদয় ৫২ রান করে আউট হলেও ৫৬ রান করে অপরাজিত থাকেন ইরফান।

এদিন শান্তর দল ব্যাট করতে নেমে দলীয় ৭৯ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে। পরে ইরফান শুক্কুর ও তৌহিদ হৃদয় ১০৫ রানের জুটি গড়েন। দলীয় ১৮৪ রানে হৃদয় আউট হয়ে গেলে নাঈম হাসানকে সঙ্গে নিয়ে ম্যাচ শেষ করে আসেন ইরফান। মাহমুদউল্লাহ একাদশের বোলারদের মধ্যে ইবাদত হোসেন ৩টি, মাহমুদউল্লাহ ১টি, রাকিবুল হাসান ১টি ও আমিনুল ইসলাম ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৭.৩ ওভারে ১৯৬ রানে অলআউট হয় মাহমুদউল্লাহ একাদশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান করেন ইমরুল কায়েস।

দলটির পক্ষে ইনিংস শুরু করেন দুই ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। ৩ ওভার ব্যাট করার পরই বৃষ্টিতে বন্ধ হয় খেলা। এ সময় কোনো উইকেট না হারিয়ে ১৭ রান করে মাহমুদউল্লাহ একাদশ। ৪২ মিনিট খেলা বন্ধ থাকে। পরবর্তীতে খেলা শুরু হলে বিপদেই পড়ে মাহমুদউল্লাহ একাদশ। পরের ১৩ বলে মাত্র ৪ রানে উপরের সারির তিন ব্যাটসম্যানকে হারায় তারা।

লিটন ১১ রান করে নাজমুল একাদশের পেসার তাসকিন আহমেদের ও মুমিনুল হক খালি হাতে আল-আমিন হোসেনের শিকার হন। ৯ রান করে রান আউট হন নাঈম। ২১ রানে ৩ উইকেট হারানোর পর চতুর্থ উইকেটে ৭৩ রানের জুটি গড়েন ইমরুল ও মাহমুদউল্লাহ। দলীয় ১৬০ রানে সপ্তম উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশ। সোহানকে ১৪ রানে থামান অধিনায়ক শান্ত। আর মাহমুদউল্লাহ ও সাব্বিরকে বিদায় করেন মুকিদুল ইসলাম মুগ্ধ। মাহমুদউল্লাহ ৮২ বলে ৩টি চার ও ১টি ছক্কায় ৫১ রান করেন। সাব্বিরের ব্যাট থেকে আসে ২২ রান।

নাজমুল একাদশের তাসকিন ৩৭ রানে ২টি, আল আমিন ৪০ রানে ২টি ও মুগ্ধ ৪৪ রানে ২টি করে উইকেট নেন। এছাড়া নাঈম হাসান ও সৌম্য সরকার ১টি করে উইকেট নেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড