• রোববার, ২৫ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ ওভারের নাটকে জয়ের হাসি রাজস্থানের

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২০, ২০:২৯
রায়ান পরাগ
রায়ান পরাগ (ছবি : সংগৃহীত)

রাজস্থান রয়্যালসের শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৮ রান। নাটকীয় এ ম্যাচে খলিল আহমেদের করা ২০তম ওভারের পাঁচ বলে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় স্মিথ বাহিনী। ফলে সানরাইজেস হায়দরাবাদের বিপক্ষে ৫ উইকেটের জয় পায় রাজস্থান। ৭ ম্যাচে এটি তাদের তৃতীয় জয়।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তবে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি দলটি। ধীরগতিতে ব্যাটিং করা দলটি ৪.৪ ওভারে মাত্র ২৩ রান তুলেই ওপেনার জনি বেয়ারস্টোর উইকেট হারায়। দ্বিতীয় উইকেটে দলের হাল ধরেন ওয়ার্নার ও মনীষ পাণ্ডে। এ দুইজন স্কোরবোর্ডে জমা করেন ৭৩ রান। ৩৮ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৮ রান করে আউট হন ওয়ার্নার। অন্যদিকে পাণ্ডে তুলে নেন ফিফটি। তিনি থামেন ৫৪ রানে। তার ৪৪ বলের ইনিংসে রয়েছে ২টি চার ও ৩টি ছয়ের মার। পঞ্চম উইকেটে উইলিমাসন ২২ ও প্রিয়ম গার্গ ১৫ রান যোগ করলে লড়াইয়ে পুঁজি পায় হায়দরাবাদ। ইনিংসের শেষ বলে গার্গ রান আউটের শিকার হলে ২০ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৫৮ রান।

রাজস্থানের পক্ষে জোফরা আর্চার ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ১ উইকেট শিকার করেন। এছাড়া কার্তিক তিয়াগী ৩ ওভারে ২৯ রানে ১ ও উনাদকাট ৪ ওভারে ৩১ রানে ১ উইকেট শিকার করেন।

জবাবে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে রাজস্থান। দলীয় ৭ রানেই বেন স্টোকসকে হারায় তারা। এরপর ২৫ রানে স্মিথ ও ২৬ রানে বাটলার আউট হলে চরম বিপর্যয়ে পড়ে দলটি। ৬৩ রানে রবিন উথাপ্পা ও ৭৮ রানে সাঞ্জু স্যামসন আউট হলে হারের শঙ্কায় পরে তারা। তবে পঞ্চম উইকেটে অনবদ্য ৮৫ রানের জুটি করে সব শঙ্কা উড়িয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন রায়ান পরাগ ও রাহুল তেওয়াতিয়া। পরাগ ২৬ বলে ৪২ ও তেওয়াতিয়া ২৮ বলে ৪৫ রান তুলে অপরাজিত থাকেন।

হায়দরাবাদের বোলার রশিদ খান ৪ ওভারে ২৫ রানে নেন ২ উইকেট। এছাড়া খলিল আহমেদও শিকার করেন ২ উইকেট।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড