• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শান্ত-মুশফিকদের মামুলি লক্ষ্য দিল মাহমুদউল্লাহরা

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২০, ১৮:১৯
মাহমুদউল্লাহ রিয়াদ
মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)

ক্রিকেটারদের খেলার মাঠে ফেরাতে ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করেছে বিসিবি। তিন দলকে নিয়ে মিরপুরে রবিবার (১১ অক্টোবর) শুরু হয়েছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ নামে এ টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ ও শান্ত একাদশ। প্রথমে ব্যাট করে অধিনায়ক রিয়াদের ফিফটির পরও বেশি রান করতে পারেনি তার দল। নির্ধারিত ৫০ ওভারের কোটা পূরণের আগেই ১৯৬ রানে অল আউট হয়েছে তারা।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন নাজমুল হোসেন শান্ত। দুই দল মাঠে নামার একটু পরই শুরু হয় বৃষ্টি। এর আগে মোট ৩ ওভার খেলা হয়। সে সময় কোনো উইকেট না হারিয়ে মাহমুদউল্লাহ একাদশের সংগ্রহ ছিল ১৭ রান।

বৃষ্টির পর পুনরায় খেলা শুরু হলেই ধ্বস নামে রিয়াদের দলে। প্রথমেই রান আউট হয়ে ফিরে যান ৯ রান করা নাঈম শেখ। এরপর ১১ রান করে তাসকিনের বলে বোল্ড হন লিটন দাস। পরের ওভারে মুমিনুল হককে বোল্ড করেন আল আমিন। মাত্র ২১ রানে তৃতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে মাহমুদউল্লাহ একাদশ।

দলের ব্যাটিং বিপর্যয়ের পর অধিনায়কোচিত ইনিংস খেলেই দলের স্কোর বোর্ডকে কিছুটা সমৃদ্ধ করেছেন মাহমুদউল্লাহ। মুকিদুল ইসলাম মুগ্ধর বলে আউট হওয়ার আগে ৮২ বলে ৫১ রান করেছেন। হাফসেঞ্চুরি করার পথে আল আমিন হোসেনের বলে বাউন্ডারি মেরে এই মাইফলকে পৌঁছান তিনি।

মূলত চতুর্থ উইকেটে ধাক্কা সামাল দিয়েছে ইমরুল ও মাহমুদউল্লাহর ৭২ রানের জুটি। যদিও তা যথেষ্ট ছিল না। দুর্দান্ত ব্যাটিংয়ের পর ইমরুল ৫০ বল খেলে ফিরে গেছেন ৪০ রান করে।

চাপের মুখে ২২ গজে কায়েসের সঙ্গে যোগ দেন দলনেতা মাহমুদউল্লাহ রিয়াদ। প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে চতুর্থ উইকেট জুটিতে দুজনে যোগ করেন ৭৩ রান। প্রথম থেকেই ভালো খেলতে থাকা কায়েস আউট হলে ভাঙে এই জুটি। নাঈম হাসানকে ছক্কা হাঁকাতে গিয়ে ডিপ মিড-উইকেটে সাইফ হাসানের তালুবন্দী হন কায়েস। এর আগে ৫০ বলে ৪০ রান করেন তিনি।

বড় ইনিংস খেলার সুযোগ থাকলেও তা কাজে লাগাতে পারেননি কায়েসের জায়গায় নামা নুরুল হাসান সোহান। নিজের ভুলে ব্যক্তিগত ১৪ রানে রান আউট হন তিনি। ১২৬ রানে পঞ্চম উইকেটের পতনের পর সাব্বির রহমানকে সঙ্গে নিয়ে আবারো বিপর্যয় সামাল দিতে লড়াই শুরু করেন রিয়াদ।

দেখে খেলে অর্ধশতক পূরণ করেন রিয়াদ। তবে এর পরপরই মুকিদুল ইসলাম মুগ্ধের বলে আউট হন তিনি। আফিফ হোসেনের হাতে ক্যাচ দেওয়ার আগে ৮২ বলে ৫১ রান করেন এই অলরাউন্ডার। একই ওভারে ফিরে যান সাব্বিরও (২২)।

টেলএন্ডারদের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ১৯৬ রান পর্যন্ত যেতে পারে মাহমুদউল্লাহ একাদশ। নাজমুল একাদশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন তাসকিন, আল আমিন ও মুগ্ধ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড