• বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রেসিডেন্টস কাপে মাহমুদউল্লাহর হাফসেঞ্চুরি

  ক্রীড়া ডেস্ক

১১ অক্টোবর ২০২০, ১৭:৪৫
বিসিবি
নাজমুল শান্ত ও মাহমুদউল্লাহ রিয়াদ (ছবি : সংগৃহীত)

ক্রিকেটারদের খেলার মাঠে ফেরাতে ঘরোয়া টুর্নামেন্টের আয়োজন করেছে বিসিবি। তিন দলকে নিয়ে মিরপুরে রবিবার (১১ অক্টোবর) শুরু হয়েছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ নামে এ টুর্নামেন্ট। উদ্বোধনী দিনে মুখোমুখি হয়েছে মাহমুদউল্লাহ একাদশ ও শান্ত একাদশ। খেলতে নেমে উদ্বোধনী দিনেই প্রথম হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন মাহমুদউল্লাহ।

মিরপুর শেরে ই বাংলা স্টেডিয়ামে প্রেসিডেন্ট’স কাপ উদ্বোধন করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। খেলা শুরুর আগে করোনায় মারা যাওয়া ক্রিকেট ব্যক্তিত্বদের স্মরণে এক মিনিটে নীরবতাও পালন করেন ক্রিকেটাররা। দুপুর দেড়টায় খেলা শুরু হলে টস হেরে ব্যাটিংয়ে নামে মাহমুদউল্লাহ একাদশ। শুরুটা অবশ্য স্বস্তিদায়ক ছিল না অভিজ্ঞ মাহমুদউল্লাহদের।

শান্ত-মুশফিকদের বিপক্ষে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় তারা। দলীয় ১৭ রানে দুর্ভাগ্যজনকভাবে রানআউটের শিকার হন ওপেনার নাঈম শেখ। তিনি ফিরে যান ৯ রানে। অভিজ্ঞ মুমিনুল, লিটন দাসও দ্রুত বিদায় নিলে আরও বিপদে পড়ে যায় মাহমুদউল্লাহর দল।

দলের ব্যাটিং বিপর্যয়ের পর অধিনায়কোচিত ইনিংস খেলেই দলের স্কোর বোর্ডকে কিছুটা সমৃদ্ধ করেছেন মাহমুদউল্লাহ। মুকিদুল ইসলাম মুগ্ধর বলে আউট হওয়ার আগে ৮২ বলে ৫১ রান করেছেন। হাফসেঞ্চুরি করার পথে আল আমিন হোসেনের বলে বাউন্ডারি মেরে এই মাইফলকে পৌঁছান তিনি।

মূলত চতুর্থ উইকেটে ধাক্কা সামাল দিয়েছে ইমরুল ও মাহমুদউল্লাহর ৭২ রানের জুটি। যদিও তা যথেষ্ট ছিল না। দুর্দান্ত ব্যাটিংয়ের পর ইমরুল ৫০ বল খেলে ফিরে গেছেন ৪০ রান করে। ৩৫ ওভার পর্যন্ত মাহমুদউল্লাহ একাদশ নউ উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ১৯২ রান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড